ভিসি বললেন, ভোট সুষ্ঠু হয়েছে

আপডেট: মার্চ ১১, ২০১৯
0

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সোমবার দুপুরে এই দাবি করেন তিনি।

এর কিছুক্ষণ আগে, অনিয়মের অভিযোগ এনে জাতীয়তাবাদী ছাত্রদল, প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা সংস্কার আন্দোলনের ব্যানারে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার এবং স্বতন্ত্র জোটের অরণি-শাফী প্যানেল ভোট বর্জনের ঘোষণা দিয়ে ধর্মঘটের ডাক দেয়।

একই সাথে ফের নির্বাচন আয়োজনের দাবি জানায় তারা।
উপাচার্য ড. আখতারুজ্জামান বলেন, শিক্ষার্থীরা উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে। তারা শৃঙ্খলা বজায় রেখে ভোট দিয়েছে- এটা বিশ্ববিদ্যালয়ের জন্য দৃষ্টান্ত।

হল চত্বরে ভোটার থাকা পর্যন্ত ভোটগ্রহণ চলবে বলেও জানান তিনি।

এদিকে ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগ তদন্তে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে জানিয়েউপাচার্য ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, তদন্ত কমিটির দেয়া প্রতিবেদন দেখে ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির ব্যবস্থা করা হবে।

ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের কার্যালয়ের সামনে গেট আটকে বিক্ষোভ করছে ছাত্রলীগ ব্যতীত বিভিন্ন প্যানেলের প্রার্থী ও শিক্ষার্থীরা। তাদের এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় ৫শ’সদস্য।

এর আগে, সকাল ৮টায় দেশের ‘দ্বিতীয় পার্লামেন্ট’ হিসেবে খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়।

LEAVE A REPLY