মত বিনিময় সভা: কৃষ্টি,সংস্কৃতি,সম্প্রীতি রক্ষা করে আর্থ-সমাজিক উন্নয়নে ঐক্যবদ্ধ হতে হবে —-কুজেন্দ্র লাল ত্রিপুরা

আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০১৮

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: উপজাতীয় শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, পাহাড়ের ত্রিপুরা সম্প্রদায়ের আর্থ-সামাজিক উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। বর্তমান সরকার সকল সম্প্রদায়ের উন্নয়নে আন্তরিক উল্লেখ করে তিনি বলেন, কৃষ্টি,সংস্কৃতি ও সম্প্রীতি রক্ষায় স্ব-স্ব সম্প্রদায়কে সামাজিক ভাবে আরো উদ্যোগী হতে হবে।

শুধু তাই নয় সকলের আন্তরিকতা থাকলে যে কোন বাঁধা উপেক্ষা করে অভিষ্ঠ লক্ষে পৌছনো সময়ের ব্যাপার বলে তিনি মন্তব্য করেন। এজন্য অবশ্যই সম্প্রীতি অক্ষুর্ণ রাখার বিষয়ে সকলকে সচেতন হতে হবে। শুক্রবার সকালে খাগড়াছড়ি টাউন হলে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ আয়োজিত ত্রিপুরা জনগোষ্ঠির শিক্ষা ও আর্থ-সমাজিক উন্নয়নে করণীয় শীর্ষক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি নলেন্দ্র লাল ত্রিপুরা।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য খগেশ^র ত্রিপুরা,খোকনেশ^র ত্রিপরা, পার্থ ত্রিপুরা জুয়েল,বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা,ত্রিপুরা নেতা মণিন্দ্র লাল ত্রিপুরা,হেডম্যান প্রতিনিধি জয়া ত্রিপুরা, বিশিষ্ট লেখক ও গবেষক প্রভাংশু ত্রিপুরা, নারী নেত্রী শেফালী ত্রিপুরা,শাপলা ত্রিপরা,কার্বারী প্রতিনিধি রণিক ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক অনন্ত ত্রিপুরা প্রমূখ।

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি