মাদক-সন্ত্রাস, চাঁদাবাজির প্রতিবাদে কাপ্তানবাজারে বিক্ষোভ

আপডেট: নভেম্বর ৯, ২০১৯
0

স্টাফ রিপোর্টার: ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের ৩৮ নং ওয়ার্ড এলাকায় মাদক, সন্ত্রাসী-চাঁদাবাজি, অনৈতিক কার্যকলাপে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে ঠাটারীবাজার-কাপ্তান বাজার ব্যাবসায়ী দোকান মালিক-কর্মচারীরা।

গতকাল শনিবার কাপ্তানবাজার মোড়ে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত মাদক-সন্তাস ও চাঁদাবাজির প্রতিবাদে এই কর্মসুচি পালন করে করা হয়। প্রায় ৪শ মাংস,মুরগীর, মাছ ও মুদির দোকান ১ঘন্টা বন্ধ রাখা হয়।

এ সময় ব্যাবসায়ীরা অভিযোগ করেন, দীর্ঘদিন যাবত কাপ্তান বাজার মাছ মাকের্টের ছাদে জোরপূর্বক একটি অফিস দখল করে নিয়েছে সন্ত্রাসীরা । সেখানে বসেই প্রতিদিন পরিবহন, ফুটপাত এবং কাপ্তান বাজার-ঠাটারী বাজারের দোকান মালিকদের কাছ থেকে জোরপূর্বক চাদাবাজি করে আসছে। তার দাবিকুত চাদা দিতে কেউ অস্বিকার করলে ওই অফিসে ব্যাবসায়ীদের ধরে নিয়ে নির্য়াতন করে গৌরবের ভাড়াটিয়া সন্ত্রাসীরা

। সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা দিতে না পারায় নিমর্ম নির্যাতনের শিকার হয়ে মাছ ব্যবসায়ী ময়নাসহ অনেকেই ব্যবসা প্রতিষ্ঠান ছেড়ে পালিয়েছেন। এর আগে কাপ্তান বাজারের বেশ কয়েকটি মুরগীর দোকান দখল করে নেয়। এ বিষয়ে ওয়াড়ী থানায় বেশ কয়েকটি জিডি করেছেন ভুক্তভোগি ব্যাবসায়ীরা।
এতে উপস্থিত ছিলেন কাপ্তান বাজার ব্যবসায়ী সভাপতি মহিউদ্দিন ভুলু, কাপ্তান বাজার মসজিদ মুতাওয়াল্লি হাজী বাহাউদ্দিন, ৮ ও ৯ ওয়ার্ড(ডিএসসিসি) কাউন্সিলর হাজী সুলতান আহমেদ , হাজী খন্দকার আফসার, আব্দুল মান্নান মনু, চেয়ারম্যান, আহসানুল হক কানন,বদরুল, ফখরুল, জসিম ও আবুল বাসার ও এবায়েদুল্লাহ। প্রতিবাদ কর্মসুচি পরিচালনা করেন মহিউদ্দিন শাবান।

LEAVE A REPLY