মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসে চলছে উন্নয়ন মেলার প্রস্তুতি

আপডেট: অক্টোবর ৪, ২০১৮

মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাসে চলছে উন্নয়ন মেলার প্রস্তুতি

মালয়েশিয়া প্রতিনিধিঃ
মালয়েশিয়ায় উন্নয়ন মেলা সফল করতে চলছে ব্যাপক প্রস্তুতি। বাংলাদেশ হাইকমিশনের আয়োজনে প্রবাসীদের সম্পৃক্ত করে জোরেসোরে চলছে প্রচার প্রচারণা ।

৪র্থ উন্নয়ন মেলা-২০১৮ হলেও মালয়েশিয়ায় এই প্রথমবারের মতো উন্নয়ন মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

শনিবার ( ৬ অক্টোবর) সকাল ১০টায় হাইকমিশন প্রাঙ্গণে অনুষ্ঠেয় ‘উন্নয়ন মেলা-২০১৮’ এর উদ্বোধন করবেন হাইকমিশনার মহ.শহীদুল ইসলাম।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ, এই শ্লোগানকে সামনে রেখে মালয়েশিয়ায় প্রথমবারের মতো হাইকমিশনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়।

দূতাবাস সূত্রে জানা গেছে, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের সঙ্গে দেশের প্রান্তিক জনগণসহ আপামর জনগোষ্ঠী ও প্রবাসীদের সম্পৃক্ত করার লক্ষ্যে এ উন্নয়ন মেলা।

মেলায় থাকছে, দেশের উন্নয়ন সম্পর্কিত তথ্য, বিনিয়োগ ও বাণিজ্য, মেলা থেকে বাংলাদেশের ব্যংকিং চ্যানেলে বিনাফি-তে দেশে টাকা প্রেরণ, ভিসা ও কন্স্যুলার সেবা প্রদান, বাংলাদেশ বিমানের ষ্টল থেকে কম মূল্যে টিকেট ক্রয়। এছাড়াও রয়েছে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান।

হাইকমিশনের এক কর্মকর্তা উন্নয়ন মেলা প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরপর দুই মেয়াদের ধারাবাহিকতায় দৃঢ় ও গতিশীল নেতৃত্বের ফলে অর্থনৈতিক ও সামাজিক প্রায় সকল সূচকে বাংলাদেশ অভূতপূর্ব উন্নয়ন সাধন করেছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা থেকে সম্মানসূচক অনেক পুরস্কার অর্জন করেছেন যার কারণে সকল বাংলাদেশি আজ গর্বিত।

দেশের উন্নয়নসহ এসব সম্পর্কে প্রবাসীদের সার্বিকভাবে অবহিত করতে এই মেলার আয়োজন।