মা আর বোনকে নিয়ে পূজামণ্ডপে কাজল

আপডেট: অক্টোবর ৫, ২০১৯
0

বলিউড তারকা কাজলের দুর্গাপূজা উদযাপন শুরু হয়ে গেছে। মা ভারতের বাংলা ও হিন্দি ছবির এক সময়ের জনপ্রিয় তারকা তনুজা আর বোন তানিশাকে সঙ্গে নিয়ে গতকাল শুক্রবার ষষ্ঠীতে অর্থাৎ দুর্গোৎসবের শুরুর দিনে তিনি যান নর্থ বোম্বে সর্বজনীন পূজায়। এই পূজা ‘মুখার্জিদের দুর্গাপূজা’ নামেই বেশি পরিচিত।

এ সময় আরও ছিলেন কাজলের ভাই সম্রাট মুখার্জি ও চাচাতো বোন চিত্রনায়িকা শর্বাণী মুখার্জি। পূজামণ্ডপে তাঁরা একসঙ্গে ছবি তুলেছেন। সেখান থেকে ফিরে এসে কাজল সেই ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। এরই মধ্যে সেই ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

মুম্বাইয়ের জুহুর টিউলিপ স্টার হোটেলের বড় অঞ্চল নিয়ে আয়োজিত এই ‘মুখার্জিদের দুর্গাপূজা’ আয়োজন করা হচ্ছে অনেক বছর ধরে। এ বছর এই পূজার ভাবনা হলো স্টোন কাট মন্দির। সাধারণত এ ধরনের মন্দির দেখা যায় দক্ষিণ ভারতে।

দুর্গাপূজা উপলক্ষে একত্র হয় গোটা মুখার্জি পরিবার। প্রতিবছরই এই পূজায় অংশ নেন কাজল। এবারও তার ব্যতিক্রম হয়নি। গতকাল কাজল পরেছিলেন লাল কামিজ ও সাদা পালাজো আর তানিশার পরনে ছিল গোলাপি শাড়ি। তনুজা পরেছিলেন অফ হোয়াইট রঙের কাঁথাস্টিচের শাড়ি। শর্বাণী মুখার্জির পরনে ছিল কমলা পাড়ের সাদা ট্র্যাডিশনাল শাড়ি আর সম্রাট মুখার্জির সবুজ পাঞ্জাবি। কাজলের হাতে ছিল হলুদ রঙের একটি ব্যাগ। পরে জানা গেছে, ব্যাগটা নাকি কাজলের জন্য তৈরি করেছেন তানিশা।

আরও জানা গেছে, মুখার্জিদের দুর্গাপূজা হবে পাঁচ দিন। এবার এই পূজায় সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইবেন প্রিতম ও তাঁর ব্যান্ড। আরও থাকছেন সুনিধি চৌহান, উদিত নারায়ণসহ অনেকে।

‘মুখার্জিদের দুর্গাপূজা’য় পূজা কমিটি ছাড়াও মুখার্জিদের পরিবারের মধ্য থেকে সপ্তমী, অষ্টমী আর নবমীতে ভোগ স্পনসর করার রেওয়াজ আছে। এই পরিবারের কাজল, রানী মুখার্জি ও অয়ন মুখার্জি এখনো কাজ করছেন বলিউডে। প্রতিবছর তাঁরা আলাদা করে ভোগের দায়িত্ব নেন।

দুর্গাপূজা উপলক্ষে এবার রানী মুখার্জির স্বামী আদিত্য চোপড়ার যশরাজ ফিল্মসের ব্যানারে মুক্তি পেয়েছে নতুন ছবি ‘ওয়ার’। হৃতিক রোশন, টাইগার শ্রফ, দীপিকা পাড়ুকোন আর সারা আলী খান অভিনীত ‘ওয়ার’ ছবিটি মুক্তির প্রথম দিনে আয় করেছে ৫৪ কোটি রুপি। সেই সাফল্য উদযাপন করছে যশরাজ ফিল্মস। সেই উদযাপনের অংশ হিসেবে ‘মুখার্জিদের দুর্গাপূজা’য় এবার নবমীর ভোগ স্পনসর করছেন রানী মুখার্জি। আগামী ১৩ ডিসেম্বরে মুক্তি পাচ্ছে রানী মুখার্জি অভিনীত ‘মর্দানি’ ছবির সিক্যুয়াল ‘মর্দানি টু’।

LEAVE A REPLY