মুক্তিপণের দাবীতে রংপুর হতে কিশোরী অপহরণ গাজীপুর হতে ১১ দিন পর ভিকটিম উদ্ধার, অপহরণকারী গ্রেফতার

আপডেট: এপ্রিল ৮, ২০১৯
0
ক্যাপশনঃ গাজীপুরে গ্রেফতারকৃত অপহরণকারী আসাদুজ্জামান ওরফে রাজু।

গাজীপুর সংবাদদাতাঃ মুক্তিপণের দাবীতে রংপুর হতে অপহৃত এক কিশোরীকে ১১দিন পর এক কিশোরীকে গাজীপুর থেকে উদ্ধার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় অপহরণকারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতের নাম মোঃ আসাদুজ্জামান ওরফে রাজু (২১)। সে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার দামগাছা গ্রামের মোঃ রফিকুল ইসলামের ছেলে। সোমবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

র‌্যাব-১’র কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গত ২৭ মার্চ দুপুরে রংপুর জেলার পীরগাছা থানার অনন্তরাম সেনপাড়া গ্রাম হতে এক কিশোরীকে কৌশলে প্রলোভন দেখিয়ে অপহরণ করে দুর্বৃত্তরা। অপহরণের পরদিন মোবাইল ফোনে তার বাবার কাছে ৩লাখ টাকা মুক্তিপণ দাবী করে হত্যার হুমকি দেয় অপহরণকারী। এদিকে ওই কিশোরীর খোঁজে স্বজনরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করতে থাকে। তার সন্ধান না পেয়ে পীরগাছা থানায় সাধারণ ডায়েরী করে তারা। খোঁজাখুঁজির একপর্যায়ে ভিকটিমের পিতা জানতে পারে যে, অপহরণকারীরা তার মেয়েকে গাজীপুরে নিয়ে শারীরিক নির্যাতন করছে অপহরণকারীরা। এব্যাপারে র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডারের বরাবরে অপহৃতের পরিবার অভিযোগ দায়ের করেন। এরপ্রেক্ষিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে র‌্যাব সদস্যরা জানতে পারে অপহরণকারীরা মুক্তিপণের টাকা নেয়ার জন্য অপহৃতকে নিয়ে অপহরণকারীরা গাজীপুরের জয়দেবপুর থানাধীন বাংলাবাজার এলাকায় অবস্থান করছে। বৃহষ্পতিবার ভোরে পাচারের উদ্দেশ্যে অপহৃতকে কোনাবাড়ী বাসষ্ট্যান্ডে নিয়ে যায়। এ গোপন খবর পেয়ে র‌্যাব-১’র কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা রবিবার সেখানে অভিযান চালিয়ে অপহরণকারী আসাদুজ্জামান ওরফে রাজুকে আটক করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে স্থানীয় একটি বাড়ি থেকে অপহৃত কিশোরীকে উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

র‌্যাব’র ওই কর্মকর্তা জানান, অপহরণকারী রাজু জিজ্ঞাসাবাদে জানায় যে, সে রংপুর আয়ূর্বেদীক মেডিসিন সেন্টারে চাকুরী করত। তার মামার বাড়ি ও অপহৃত কিশোরীর বাড়ি একই গ্রামে হওয়ায় মাঝে মাঝে সেখানে যাতায়ত করত রাজু। সেই সুবাদে মুক্তিপণের আশায় মিথ্যা প্রলোভন দেখিয়ে ওই কিশোরীকে অপহরণ করে।

###
মোঃ রেজাউল বারী বাবুল

LEAVE A REPLY