মেসি-সুয়ারেজের জাদুতে শিরোপার পথে বার্সেলোনা

আপডেট: এপ্রিল ৭, ২০১৯

লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়ে গেল বার্সেলোনা। কাম্প ন্যুয়ে  গতকাল শনিবার রাতে অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়েছে লিগ শিরোপাধারীরা। লিগের সাত ম্যাচ বাকি থাকতে অ্যাটলেটিকো চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেল কাতালান ক্লাবটি।

এদিকে লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ জয়ের রেকর্ডও গড়লেন মেসি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে তার গোল হলো ৪৩টি।

প্রথমার্ধে রক্ষণাত্মক হয়ে পড়া অ্যাটলেটিকো মাদ্রিদকে প্রচণ্ড চাপে রাখে বার্সেলোনা। বিরতির পর লড়াই অনেকটা হয়ে ওঠে লিওনেল মেসি বনাম ইয়ান ওবলাক। শেষ পর্যন্ত অবশ্য দুর্বার প্রতিপক্ষকে আটকাতে পারেননি অ্যাটলেটিকো মাদ্রিদ।

ম্যাচের ২৮তম মিনিটে লাল কার্ডের দেখা পেয়ে মাঠ ছাড়তে হয় অ্যাটলেটিকোর ফরোয়ার্ড ডিয়েগো কস্তাকে। রেফারির এক সিদ্ধান্তের প্রতিবাদ জানান কস্তা। কিন্তু কস্তার প্রতিবাদ জানানোর ভঙ্গি পছন্দ হয়নি রেফারির। লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠান কস্তাকে। এরপর দশজনের অ্যাটলেটিকো শেষ পর্যন্ত লড়ে গেছে বার্সেলোনার বিপক্ষে।

একের পর এক প্রতিপক্ষের জালে আক্রমণ করেও গোল পাচ্ছিল না বার্সেলোনা। অবশেষে ম্যাচের পার্থক্য গড়ে দিয়েছে এক মিনিটের ঝড়ই। ৮৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের বাঁকানো শটে জাল খুঁজে নেন সুয়ারেস।

পরের মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ডি-বক্সে আর্জেন্টিনা অধিনায়ককে বাধা দিতে গিয়ে পড়ে যান ডিফেন্ডার হোসে হিমেনেস। সেই সুযোগে গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

নভেম্বরে অ্যাটলেটিকোর মাঠে দুদলের মধ্যে লিগের প্রথম পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

এই নিয়ে লিগে ঘরের মাঠে টানা আট ম্যাচে জালের দেখা পেলেন মেসি। আর অ্যাটলেটিকোর বিপক্ষে এই নিয়ে ২৯ গোল করলেন তিনি। ৩১ ম্যাচে ২২ জয় সাত ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৩।