রায়কে কেন্দ্র করে না’গঞ্জের বিএনপির বিক্ষোভ মিছিলে যুবলীগের বাঁধা : ধাওয়া পাল্টা ধাওয়া

আপডেট: অক্টোবর ১০, ২০১৮
ফাইল ফটো

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : বুধবার (১০ অক্টোবর) বেলা সাড়ে ১২টায় রূপগঞ্জ উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন বিক্ষোভ মিছিল বের করে। বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু সমর্থিত নেতাকর্মীরা এশিয়ান হাইওয়ে সড়কে উপজেলার গোলাকান্দাইল নীলভিটা এলাকায় এ মিছিল বের করলে স্থানীয় যুবলীগ লাঠিসোটা নিয়ে ধাওয়া করে।
এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া, পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এর আগে একটি সংক্ষিপ্ত সভার আয়োজন করা হয়।
সভায় বক্তারা বলেন, আগামী সংসদ নির্বাচনে বিএনপি অংশ না নেয়ার জন্যই সরকার তড়িঘড়ি করে এ রায় ঘোষণা করেছে। বিএনপি নেতাকর্মীদের নামে একের পর এক মামলা দিয়ে হয়রানি করছে। খালেদা জিয়াকে জেলহাজতে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে সরকার। অবিলম্বে গ্রেনেড হামলা মামলার রায় বাতিল করতে হবে।
অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। বিএনপির কেন্দ্রিয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপুর নেতৃত্বে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু বলেন, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আগামী সংসদ নির্বাচনে পরাজয় ভেবেই সরকার বিএনপির নেতাকর্মী দমন পীড়নে নেমেছে। নির্বাচনে যাতে বিএনপি না আসতে পারে তার নীল নকশা তৈরিতে ব্যস্ত আওয়ামীলীগ। এরই অংশ হিসেবে গ্রেনেড হামলা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। অবিলম্বে এ রায় প্রত্যাহার করা না হলে আওয়ামীলীগ সরকারকে এর মূল্য দিতে হবে।