লন্ডনে ৩০০ পরিবেশবাদী গ্রেফতার

আপডেট: এপ্রিল ১৭, ২০১৯
0
ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্ট:
জলবায়ু পরিবর্তন রোধের দাবিতে লন্ডনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় প্রায় ৩শ পরিবেশবাদীকে গ্রেফতার করেছে পুলিশ। তারা রাজধানীর সড়ক অবরোধ করে বিক্ষোভে অংশ নিয়েছিল।

সোমবার বিক্ষোভকারীরা লন্ডনের ওয়াটারল্যু ব্রিজ, পার্লামেন্ট স্কয়ার এবং অক্সফোর্ড সার্কাসসহ গুরুত্বপূর্ণ সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভকারীরা সোমবার রাতে অবস্থান নিয়ে মঙ্গলবার দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করে।

সড়ক অবরোধ করে বিক্ষোভ করায় বাস চলাচলকারী ৫৫টি রুটের প্রায় পাঁচ লাখ মানুষকে বিপাকে পড়তে হয়েছে। এখন পর্যন্ত ২৯০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে। এডিনবার্গে বিক্ষোভের সময় ২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। পাঁচজনের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ আনা হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, ৩৩টি দেশের ৮০টি শহরে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীরা মার্বেল আর্চে প্রবেশের সময় বাধা দেয় পুলিশ। আটক হওয়া কর্মীদের বেশিরভাগের বিরুদ্ধেই জননিরাপত্তা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে।
পুলিশ জানিয়েছে, গণপরিবহন চলাচল বাধাগ্রস্ত করেছে এই বিক্ষোভ। সড়ক অবরোধ করায় লোকজন তাদের প্রাত্যহিক কাজে বাইরে বের হতে পারছিলেন না। ফলে লন্ডনবাসীকে বেশ বিপাকে পড়তে হয়েছে।

LEAVE A REPLY