শিক্ষার্থীদের লেখাপড়ার কোন বিকল্প নেই –কেসিসি মেয়র

আপডেট: সেপ্টেম্বর ২২, ২০১৯
0
খুলনা ব্যুরোঃ
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও খুলনা কলেজিয়েট স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের জন্য লেখাপড়ার কোন বিকল্প নেই। তবে শুধু পুথিগত বিদ্যা নয়, বাস্তবধর্মী জ্ঞানার্জনের মাধ্যমে সুশিক্ষা লাভ করে তাদেরকে দেশের সেবায় আত্মনিয়োগ করতে হবে। তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের শারীরিক সুস্থতার প্রয়োজনীয়তা অনস্বীকার্য। এ জন্য নিয়মিত খেলাধুলা করা দরকার।
সিটি মেয়র আজ রবিবার দুপুরে নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকায় খুলনা কলেজিয়েট স্কুলের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
সিটি মেয়র আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, পুনর্মিলনী অনুষ্ঠান একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে ভ্রাতৃত্ববোধ, পারস্পারিক সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন দৃঢ় করে। নিজ নিজ নৈতিক মূল্যবোধ উন্নীত করে পরিবার ও দেশের ভাবমূর্তী উজ্জ্বল করার জন্য সিটি মেয়র শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা বিস্তারে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় দেশে সাইত্রিশ হাজার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন সাধিত হয়েছে। সেই ধারাবাহিকতায় খুলনা কলেজিয়েট স্কুলেও একটি চারতলা ও একটি ছয়তলা ভবন নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
স্কুলের প্রধান শিক্ষক শেখ রিজাউল করিম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ১৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: নূর ইসলাম ও সাধারণ সম্পাদক মো: ইউসুফ আলী খান। স্কুলের শিক্ষক, অভিভাবক ও প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
——-মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী

LEAVE A REPLY