শিডিউল বিপর্যয়, জেদ্দা বিমানবন্দরে দুর্ভোগে হাজিরা

আপডেট: আগস্ট ২৮, ২০১৯
0

শিডিউল বিপর্যয়ে জেদ্দা বিমানবন্দরে টার্মিনালে ফিরতি ফ্লাইটের হাজিরা চরম দুর্ভোগে পড়েছেন।

ঢাকায় বিমানের একটি উড়োজাহাজ বিকল হয়ে যাওয়ায় এ সমস্যা সৃষ্টি হয়েছে। দ্রুত এ সমস্যার সমাধানের দাবি বেসরকারি এজেন্সি মালিকদের।

মক্কা থেকে নির্ধারিত সময়ে হোটেল ছাড়লেও বিমানবন্দরে এসে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে অতিষ্ট তারা। শিডিউল বিপর্যয়ের বিষয়টি আগে থেকে তাদের জানা না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন হাজিরা।

বিমানবন্দরের বাইরে প্রচন্ড গরমের বিপরীতে বৈদ্যুতিক পাখা বা এসি না থাকায় চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে হাজিদের। খাবার, পানি ও বাসস্থান সংকটে কষ্টে দিন পার করছেন বৃদ্ধরা।

এদিকে, বাংলাদেশ বিমানের জেদ্দা রিজিওনাল ম্যানেজার আলী ওসমান নুর জানান, যত দ্রুত সম্ভব এ সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, ‘একটা ফ্লাইট টেকনিক্যাল হওয়াতে ঢাকার হজ সিডিউলে দিতে পারছি না। এর জন্য আমাদের সব ফ্লাইট ডিলে করতে হচ্ছে। ওই ফ্লাইট না আসা পর্যন্ত আমরা যাদের নিতে পারছি না তাদের অন্য এয়ারলাইন্সে পাঠিয়ে দিচ্ছি।’

বিকল্প উপায়ে হাজীদের দেশে পাঠানোর দাবি বেসরকারি এজেন্সি মালিকদের। সোমবার মধ্যরাত পর্যন্ত সৌদি এবং বিমানের ১২০টি ফ্লাইটে দেশে ফিরেছেন ৪৩ হাজার ৬৯৯ জন হাজি। এবার হজ পালন করতে যেয়ে মারা গেছেন ১০৭জন বাংলাদেশি।

LEAVE A REPLY