সাংবাদিক নেসারুল হক খোকন ও আবদুল্লাহ তুহিনকে প্রাণনাশের হুমকির ঘটনায় ডিআরইউ’র উদ্বেগ

আপডেট: এপ্রিল ২২, ২০১৮

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য এবং দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকন ও যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আব্দুল্লাহ তুহিনকে প্রাণনাশের হুমকির ঘটনায় উদ্বেগ ও নিন্দা জানিয়েছে ডিআরইউ।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে এ উদ্বেগ ও নিন্দা জানান।

নেতৃবৃন্দ বলেন, এক নারীকে জোর করে বিয়ে ও তার উপর নির্মম নির্যাতনের সংবাদ প্রচার করায় পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান মঙ্গলবার রাতে দুই সাংবাদিককে ফোন করে হত্যার যে হুমকি দিয়েছেন তা শুধু অপেশাদার আচরণই নয়, রীতিমতো সীমা লংঘনের সামিল। তারা আরও বলেন, এমন হুমকি প্রচলিত আইনে ফৌজদারি অপরাধ।

উল্লেখ্য, সম্প্রতি ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে এক নারীকে অস্ত্রের মুখে জিম্মি করে জোরপূর্বক বিয়ে এবং ওই নারীর উপর নির্মম নির্যাতন করার বিষয়ে দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়। এতে ক্ষিপ্ত হয়ে ডিআইজি দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেন এবং তাদের অকথ্য ভাষায় গালাগাল করেন।

নেতৃবৃন্দ বলেন, হুমকির বিষয়টি সংশ্লিষ্ট রিপোর্টার মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীকেও অবহিত করেছেন। এমতাবস্থায় অনতিবিলম্বে হুমকিদাতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং নেসারুল হক খোকন ও আব্দুল্লাহ তুহিনের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছে ডিআরইউ।