সিলেট সিটি কর্পোরেশনের মেয়রকে দায়িত্ব পালনের হাইকোর্টের নির্দেশ

আপডেট: মার্চ ১৪, ২০১৭
0

সিলেট প্রতিনিধি: সরকারের নির্বাহী আদেশে সাময়িক বরখাস্ত হওয়া সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে পুনরায় দ্বায়িত্ত পালনের আদেশ দিয়েছেন হাইকোর্ট। এ আদেশের ফলে আরিফুল হকের মেয়র হিসেবে দায়িত্ব পালনে আর কোন বাধা রইলো না।

১৩ মার্চ,সোমবার, বিচারপতি সৈয়দ মো. দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খান হোসেনের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

আরিফুল হক চৌধুরীর আইনজীবী ব্যারিস্টার আব্দুল হালিম কাফি এ তথ্য নিশ্চিত করে বলেন বরখাস্তের স্থগিতাদেশের পাশাপাশি আমরা আরেকটি নির্দেশনা চেয়েছিলাম তিনি যেন (আরিফুল হক চৌধুরী) মেয়র হিসেবে দায়িত্ব পালন করতে পারেন, মহামান্য আদালত তাঁর মেয়র হিসেবে দায়িত্ব পালনে কোনো বাধা না দিতে নির্দেশনা দেন।

আদালতে আরিফুল হকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মইনুল হোসেন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার আব্দুল হালিম কাফি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

২০১৪ সালের ৩০ ডিসেম্বর সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার এজাহারভূক্ত আসামী হওয়ায় হবিগঞ্জের একটি আদালত আরিফুল হক চৌধুরীকে কারাগারে প্রেরণ করেন। এরপর ২০১৫ সালের ৭ জানুয়ারি আরিফুল হক চৌধুরীকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গত ৪ জানুয়ারি সাবেক অর্থমন্ত্রী এ এম এস কিবরিয়া হত্যাসহ চার মামলায় জামিন পান আরিফুল হক চৌধুরী।

২০১৩ সালের ১৫ জুন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে প্রথম ব্যক্তি হিসেবে মেয়র নির্বাচিত হয়েছিলেন বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী।

LEAVE A REPLY