সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত করতে হবে– কেসিসি মেয়র

আপডেট: জানুয়ারি ২৩, ২০২০
0

খুলনা ব্যুরোঃ
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষার্থীদের সুশিক্ষা নিশ্চিত করতে হবে। কোচিং সেন্টারের ওপর থেকে তাদের নির্ভরশীলতা কমিয়ে ক্লাসে শিক্ষা গ্রহণের প্রতি আগ্রহী করে তুলতে হবে। তিনি বলেন, খুলনা সিটি কর্পোরেশন নগরীর শিক্ষা বিস্তারে বদ্ধপরিকর। এ জন্য মানসম্পন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে। কেসিসি পরিচালিত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজ এতদাঞ্চলের একটি ভালো মানের আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র আজ বৃহস্পতিবার বেলা ১১টায় কেসিসি পরিচালিত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ২০২০ সালে এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৩৫৫ জন ছাত্রী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। সিটি মেয়র এসএসসি পরীক্ষার্থীদের ভালো ফলাফল এবং উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: তৌহিদুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানের শিক্ষক মো: ওসমান গণি, চিশতি মোস্তাফি ও মো: আশিকুজ্জামান এবং শিক্ষার্থীদের মধ্য থেকে তাহসিনা তাসফীন, তাশফিরা তাবাসসুম, নাজমা ফাইজা প্রমুখ বক্তৃতা করেন।

পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক নগরীর শহীদ হাদিস পার্কে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ২য় জাতীয় আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনীর উদ্বোধন করেন। ইমেজ ঘর ফটোগ্রাফিক সোসাইটি-খুলনা ‘আলোর ঐক্যতান’ শীর্ষক তিন দিনব্যাপী এ প্রদর্শনীর আয়োজন করে। ইমেজ ঘর ফটোগ্রাফিক সোসাইটি-খুলনার সভাপতি ডা. গাজী মিজানুর রহমান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সংস্থার সহ-সভাপতি মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক মো: নজরুর ইসলাম, সহ-সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম পলাশ প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।

মোঃ আনোয়ার হোসেন আকুঞ্জী

LEAVE A REPLY