সোনারগাঁওয়ে বাস চাপায় স্কুল ছাত্রী নিহতের ঘটনায় সড়ক অবরোধ

আপডেট: এপ্রিল ৯, ২০১৯
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী জান্নাতুল ফেরদৌস জয়া নিহতের ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ স্কুল শিক্ষার্থীরা। মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে উপজেলার ফুলবাড়িয়া এলাকায় প্রায় ঘণ্টা ব্যাপী মহাসড়ক অবরোধ করে রাখে তারা। খবর পেয়ে সোনারগাঁ থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জয়া মোগরাপাড়া সরকারি এইচজিজিএস স্মৃতি বিদ্যাতয়নে নবম শ্রেণির ছাত্রী। সে মোগরাপাড়া ইউনিয়নের রতনদী গ্রামের দুবাই প্রবাসী জয়নাল আবেদীনের মেয়ে।

জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফুলবাড়িয়া এলাকায় গত ২ এপ্রিল মঙ্গলবার বিকেলে চট্টগ্রামগামী তিশা পরিবহনের একটি বাস জয়াকে বহনকারী রিকশাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে জয়া ও রিকশা চালক গুরুতর আহত হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুর্ঘটনার চারদিন পর জয়ার মৃত্যু হয়।

স্কুল ছাত্রী জয়ার মৃত্যুতে ওই স্কুলের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা মঙ্গলবার সকাল ১০টায় ফুলবাড়িয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এসময় যান চলাচল বন্ধ হয়ে মহাসড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। পরে পুলিশের অনুরোধে প্রায় এক ঘণ্টা পর শিক্ষার্থীরা মহাসড়ক থেকে তাদের অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

বিক্ষোভরত শিক্ষার্থীরা বলেন, আমরা আমাদের সহপাঠির মৃত্যুর দৃষ্টান্তমূলক বিচার দাবি করছি। আজ নিরাপদ সড়কের দাবিতে সবাই আন্দোলনে নেমেছি। সরকারের কাছে আমাদের একটাই দাবি, আমাদের জন্য নিরাপদ সড়ক নিশ্চিত করা হোক। আমাদের সহপাঠি জয়ার মৃত্যু এটা কোন সড়ক দূর্ঘটনা নয়। এটা একটি হত্যাকান্ড। আমরা এ হত্যাকান্ডের বিচার চাই।
সোনারগাঁও থানার উপ পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদ বলেন, সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস জয়া নিহতের প্রতিবাদে ও বিচার দাবিতে তার সহপাঠিরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছিল। আমরা তাদেরকে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিয়েছি। সাময়িক সময়ের জন্য মহাসড়কে যানজট সৃষ্টি হলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, সড়ক দুর্ঘটনায় স্কুল ছাত্রী জান্নাতুল ফেরদৌস জয়া নিহতের ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ দায়ের করা হয়নি। তবে পুলিশ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ

LEAVE A REPLY