স্মার্টফোনের ভিড়ে লঞ্চ হল Nokia 110

আপডেট: অক্টোবর ১৯, ২০১৯
0

স্মার্টফোনের যুগেও অনেকেই চান একটি নির্ভরযোগ্য বিকল্প। আর সেই গ্রাহকদের দিকে নজর রেখেই নতুন ফিচার ফোন আনল সংস্থা। বৃহস্পতিবার লঞ্চ হয়েছে Nokia 110 (2019)।

হয় তো অ্যান্ড্রয়েড স্মার্টফোনের ভিড়ে এখন কিছুটা কোনঠাসা Nokia-এর ফিচার ফোনগুলি। তবে এখনও অনেকেই একটি স্মার্টফোনের পাশাপাশি ‘রাফ ইউজের’ জন্য একটি ফিচার ফোন রাখতে চাইছেন। মাস দুই আগে বাজারে আসা Nokia 105 ফিচার ফোনও তাই ভালই ব্যবসা করেছে।

Nokia 110 (2019) -এর দাম ২১৪৯ টাকা। থাকছে ১.৭৭ ইঞ্চি কিউভিজিএ ডিসপ্লে। মেমরি কার্ডের সাহায্যে ৩২ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে এই ফোনে।

Nokia 110 (2019) -এ থাকছে ৮০০ mAh ব্যাটারি। তবে ব্যাটারি নিয়ে চিন্তা করার কিছু নেই। এই ফোনের পাওয়ার কনজাম্পশন অনেকটাই কম হওয়ায় সাধারণ ব্যবহারে ৩-৪ দিন পর্যন্ত ব্যাটারি থাকবে বলেই মনে করা হচ্ছে।
সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, মিলবে ১৪ ঘণ্টার টকটাইম, ২৭ ঘণ্টার একটানা এমপিথ্রি প্লেব্যাক।

থাকছে একটি ছোট্ট রিয়ার ক্যামেরাও। তবে সেই ক্যামেরা থেকে অসাধারণ পারফর্ম্যান্সের প্রত্যাশা না করাই ভাল। ফোনের উপরের অংশে থাকছে এলইডি টর্চ। প্রিইনস্টল্ড থাকছে স্নেক, ফুটবল, এয়ার স্ট্রাইকের মতো রেট্রো গেম।

কারা কিনবেন Nokia 110 (2019)?

প্রশ্ন উঠতেই পারে, এত স্মার্টফোনের ভিড়ে এমন ফোন কেনার কারণ কী থাকতে পারে। সেক্ষেত্রে বলে রাখা ভাল, রাফ ইউজের জন্য সেকেন্ডারি ফোন হিসাবে এটি ব্যবহার করা যেতেই পারে। তাছাড়া এই ফোনের ব্যাটারিও অনেকক্ষণ থাকবে।

সেই সঙ্গে এমপিথ্রি প্লেয়ার হিসাবেও এটি ব্যবহার করা যেতে পারে। তাছাড়া ফোনগুলি দেখতেও বেশ মজাদার। আকর্ষণীয় কালো, ওশান ব্লু ও গোলাপি রঙে পাওয়া যাবে Nokia 110 (2019)।

LEAVE A REPLY