সড়কে প্রাণ গেল সহোদরসহ ১১ জনের

আপডেট: জুন ২৫, ২০১৯
0

দেশের ছয় জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন।

মঙ্গলবার ঢাকার সাভারে, রাজশাহী, গাজীপুর, সাতক্ষীরা, সিলেট ও সোমবার রাতে ময়মনসিংহে দুর্ঘটনাগুলো ঘটে। এর মধ্যে গাজীপুরে দুই ভাই মারা গেছেন।

ব্যুরো প্রধান ও প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

রাজশাহী ব্যুরো: রাজশাহীর পুঠিয়ায় দুই মোটরসাইকেল আরোহী তরুণ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও একজন। মঙ্গলবার বিকালে রাজশাহী-ঢাকা মহাসড়কে উপজেলার ছোট সেনবাগ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই জাহিদুল ইসলাম জানান, তাৎক্ষণিকভাবে নিহত দুইজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম সোহেল রানা। নিহত এবং আহত সবার বাড়ি নাটোরে বলে তারা জানতে পেরেছেন।

তিনি জানান, বিকালে একটি মোটরসাইকেলে তিনজন আরোহী রাজশাহীর দিকে আসছিলেন। পথে একটি ট্রাকের সঙ্গে মোটরসাইকেলটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুইজন নিহত হন। আহত অপরজনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

গাজীপুর: গাজীপুরে সড়ক দুর্ঘটনায় দুই সহোদর নিহত ও মা-বাবা,বোনসহ চারজন আহত হয়েছেন। মঙ্গলবার ভোর রাতে সিটি কর্পোরেশনের পোড়াবাড়ী এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দুই ট্রাকের সঙ্গে পিকআপের সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন টঙ্গীর নতুনবাজার এলাকার মো. কাজল মিয়ার ছেলে আল-আমিন (২৫) ও মো. আলম (৭)।

আহতরা হলেন- কাজল মিয়া (৫০), তার স্ত্রী জোবেদা (৪০) ও মেয়ে শাপলা (১০) এবং কাওরান বাজার এলাকার বাতেন মিয়ার ছেলে পিকআপ চালক শফিকুল (৪০)। গাজীপুর মেট্রোপলিটন সদর থানার পরিদর্শক (তদন্ত) শেখ মিজানুর রহমান জানান, আহত কাজল মিয়া পরিবার-পরিজন নিয়ে একটি পিকআপে ময়মনসিংহের দিকে যাচ্ছিলেন। এ সময় তাদের পিকআপটি পোড়াবাড়ি এলাকায় পৌঁছালে পেছন থেকে একটি ট্রাক ওই পিকআপকে ধাক্কা দেয়। এতে পিকআপটি ট্রাকের সঙ্গে আটকে কিছু দূর গিয়ে সামনে থাকা আরেকটি ট্রাকের সঙ্গে পিকআপের সংঘর্ষ হয়।

এ সময় পিকআপটি দুই ট্রাকের মাঝে চাপা পড়ে। এতে ঘটনাস্থলে পিকআপের যাত্রী আল-আমিন নিহত হন। এ ঘটনায় আহত কাজল, জোবেদা, শাপলা, আলম ও চালক শফিকুলকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আলমকে মৃত ঘোষণা করেন।

অন্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত পিকআপ চালক শফিকুল ছাড়া হতাহত ৫ জনই একই পরিবারের সদস্য।

আশুলিয়া (ঢাকা): সাভারে ইজিবাইকের চাপায় সালেহা বেগম (৬৫) নামে এক নারী নিহত হয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় সাভারের চাঁপাইনরোড এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় চাঁপাইন এলাকায় রাস্তার পাশ দিয়ে হেঁটে যাওয়ার সময় একটি ইজিবাইক ওই নারীকে ধাক্কা দেয়। এ সময় তিনি গুরুতর আহত হন।

স্থানীয়রা তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পুলিশ ইজিবাইকচালক ধামরাই সরকারি কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিবুলকে (২১) আটক করেছে। রাকিবুল ধামরাই সরকারি কলেজের অনার্স ২য় বর্ষের ছাত্র। রাকিবুল সাভারের চাঁপাইন এলাকায় ভাড়াবাসায় থেকে ইজিবাইক চালিয়ে পড়ালেখার খরচ চালাতেন।

সাতক্ষীরা: সাতক্ষীরার তালা উপজেলায় অ্যাম্বুলেন্সের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই আরোহী নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে উপজেলার পাটকেলঘাটা থানাধীন সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ত্রিশ মাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন শহরের কাটিয়ার কামরুল হাসান (৩৫) ও লস্করপাড়ার নান্নু (৩৪)। তারা দুজন সাতক্ষীরার স্টার কেবলসের কর্মচারী ছিলেন।

পাটকেলঘাটা থানার ওসি রেজাউল ইসলাম জানান, কামরুল হাসান ও নান্নু একটি মোটরসাইকেলে তালা থেকে সাতক্ষীরায় ফিরছিলেন। পাটকেলঘাটার সাতক্ষীরা-খুলনা মহাসড়কের ত্রিশ মাইল এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি অ্যাম্বুলেন্সের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে তারা আহত হন।

তিনি জানান, স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠায়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় স্থানীয় সিবি হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই কামরুল হাসান ও নান্নু মারা যান।

ময়নাতদন্তের জন্য লাশ দুটি সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

বিশ্বনাথ (সিলেট): সিলেটের বিশ্বনাথে মোটরসাইকেল দুর্ঘটনায় জিহাদুল ইসলাম (২০) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। মঙ্গলবার বিকালে স্থানীয় পনাউল্লাহ বাজারে ওই দুর্ঘটনাটি ঘটে।

জিহাদুল ইসলাম উপজেলার অলংকারী ইউনিয়নের অলংকারী গ্রামের কুটি মিয়ার ছেলে ও লিডিং ইউনিভার্সিটির এলএলবি প্রথম বর্ষের ছাত্র।

এ সময় মোটরসাইকেল আরোহী জিহাদুল ইসলামের ফুফাতো ভাই উপজেলার জাহারগাঁও গ্রামের বারাম খানের ছেলে সুবেল খান (২০), খাজাঞ্চী ইউনিয়নের বন্ধুয়া গ্রারে জুনেদ মিয়া ও খলিল মিয়া আহত হয়েছেন।

নিহত জিহাদুল ইসলাম সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সামছুল ইসলামের ভাতিজা।

গোলাপগঞ্জ (সিলেট): সিলেটের গোলাপগঞ্জে বাসের ধাক্কায় টেম্পুচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন হেলপার। মঙ্গলবার উপজেলার পৌর এলাকার কদমতলীতে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, সিলেটগামী তিব্বত কোম্পানির একটি টেম্পুকে পেছন থেকে একটি বাস ধাক্কা দিলে ঘটনাস্থলে টেম্পুচালক শাহেল আহমদ ও সহকারী আলম আহমদ গুরুতর আহত হন। তাৎক্ষণিক স্থানীয় লোকজন আহতবস্থায় তাদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে টেম্পুচালক শাহেল মারা যান।

নিহত শাহেল আহমদ উপজেলার ফুলবাড়ী পুর্বপাড়া গ্রামের আবদুল মতিনের ছেলে। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় হেলপার আলম আহমদ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেন থানার ওসি মিজানুর রহমান।

গৌরীপুর (ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরিপুরে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন চারজন।

সোমবার ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের গৌরীপুর উপজেলার কলতাপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনায় ঘটনাস্থলে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার পাইকপাড়া গ্রামের আবদুল হাফিজের ছেল আফতু মিয়া (৬৫) নামে একজন নিহত হন।

এ ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার জিয়াউর রহমানের (৩৫) মৃত্যু হয়।

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের কলতাপাড়ায় ময়মনসিংহগামী অটোরিকশার সঙ্গে কিশোরগঞ্জগামী একটি মালবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহফুজুর রহমানের নেতৃত্বে তাদেরকে উদ্ধার করে ফায়ার অ্যাম্বুলেন্সে করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY