১৪১ দিন পর মুক্তি পেলেন নাারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি রনি

আপডেট: ফেব্রুয়ারি ৫, ২০১৯
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : দীর্ঘ ১৪১ দিন কারাবাসের পর নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি জামিনে মুক্তি পেয়েছেন। উচ্চ আদালতের জামিনে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় জেলা কারাগার থেকে মুক্তি পান রনি।
মশিউর রহমান রনির আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এই তথ্য নিশ্চিত করে জানান, ষড়যন্ত্র মূলক মামলায় রনিকে এই অস্ত্র মামলায় ফাঁসানো হয়েছে। উচ্চ আদালত দাখিল করা জামিন আবেদন আদালত মঞ্জুর করে রনিকে মুক্তি দেয়।
উল্লেখ্য, ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর মশিউর রহমান রনিকে কথিত অস্ত্র ও গুলিসহ আটক করে ফতুল্লা মডেল থানা পুলিশ। ওইদিন ভোরে সদর উপজেলার ফতুল্লা থানার দাপা ইদ্রাকপুর এলাকার সাহারা সিটির মাঠ থেকে তাকে আটক করা হয়। ওই ঘটনায় ফতুল্লা থানার এসআই আবদুস সাফিউল আলম বাদী হয়ে রনির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে। এর আগে ১৫ সেপ্টেম্বর রনির ছোট ভাই সাংবাদিকদের জানান, রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর আরামবাগ এলাকা থেকে ডিবি পুলিশ পরিচয়ে কালো হাইস গাড়িতে তুলে নেওয়া হয়েছে। এরপর থেকে তাঁর মুঠোফোন নম্বর বন্ধ রয়েছে। তবে ডিবি পুলিশ রনিকে গ্রেপ্তারের বিষয়টি অস্বীকার করে।
অস্ত্র মামলায় আদালতে প্রেরণের পর রনি আইনজীবীদের জানান, গত ১৫ তারিখ ঢাকার আরামবাগ থেকে ৭/৮ ডিবি সদস্য পরিচয়ে আটক করা হয়। তাদের পাশে থাকা একটি মাইক্রোতে উঠেই তার হাত, পা এবং চোখ বেঁধে ফেলে ডিবির পরিচয় দানকারী সদস্যরা। আটকের পর ২দিন ধরে তাকে সীমিত পরিমান খাবার সরবরাহ করা হত। এছাড়া ছাত্রদলের সাথে জড়িত থাকা এবং সরকার ও তার নেতাদের বিরুদ্ধে কথা বলার অপরাধে ব্যাপক নির্যাতন করা হয়।

LEAVE A REPLY