৩৭টির মধ্যে ৩৫টিতে জামিন পেলেন খালেদা

আপডেট: জুন ১৯, ২০১৯
0

ডেস্ক রিপোর্ট :কারারুদ্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আরো দুটি মামলায় জামিন পেয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে কটূক্তি এবং ধর্মীয় অনুভুতিতে আঘাত হানায় মানহানির দুই মামলায় খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দিয়েছেন আদালত। খালেদার বিরুদ্ধে চালু হওয়া ৩৭টি মামলার মধ্যে ৩৫টিতেই জামিন হয়েছে।

তার আইনজীবীরা বলছেন, খালেদার মুক্তি পাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। সরকারি কৌঁসুলিরা বলছেন, আইনি লড়াইয়ে তিনি জিতে গেলে সরকারের এখানে কিছু করার নেই।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট এই দুটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া কারাগারে রয়েছেন। উল্লেখ্য যে, এই দুই মামলায় খালেদার ১৭ বছরের কারাদ- হয়েছে। ১৬ মাস যাবত খালেদা কারাগারে রয়েছেন।

খালেদার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় হাইকোর্টে জামিন শুনানির আবেদন করা হয়েছে। কিন্তু আদালত বলে দিয়েছেন নিম্ন আদালত থেকে নথি আসার পর জামিন শুনানি হবে।

ওদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঙ্গলবার এক অনুষ্ঠানে বলেছেন, খালেদা জিয়ার মুক্তি পাওয়ার বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর। তিনি বলেন, বিচার বিভাগ স্বাধীনভাবে দায়িত্ব পালন করছে। এখানে সরকারের কোন হস্তক্ষেপ নেই। আজকের জামিন তার একটি দৃষ্টান্ত।

ভয়েস অব আমেরিকা

LEAVE A REPLY