তারেক রহমানের বিরুদ্ধে রায় : আজ দেশব্যাপী বিক্ষোভ বিএনপির

আপডেট: ফেব্রুয়ারি ৯, ২০২১
0

দেশের সকল মহানগর ও জেলা সদরে আজ বৃহস্পতিবার প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে বিএনপি।

ভূঁয়া ও হয়রাণীমূলক মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ সাতক্ষীরার ১০ জন নেতা-কর্মী এবং পাবনায় ৪৭ জন নেতা-কর্মীকে ষড়যন্ত্রমূলক ভাবে ফরমায়েসী সাজা প্রদান ও দলের বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ¦ সালাহউদ্দিন আহমেদকে অযথা কারাগারে প্রেরণের ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।

এসব ঘটনার প্রতিবাদে দলের জাতীয় স্থায়ী কমিটি আজ বৃহস্পতিবার দেশের সকল মহানগর ও জেলা সদরে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচী ঘোষণা করে।

তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত দলের জাতীয় স্থায়ী কমিটি’র ভার্চুয়াল সভায় বিস্তারিত আলোচনা পর্যালোচনায় তারা এ বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনের জন্য গঠিত জাতীয় কমিটির কাজের অগ্রগতি পর্যালোচনা করা হয় এবং কমিটি’র চেয়ারম্যান ড. খন্দকার মোশাররফ হোসেন কর্তৃক প্রস্তাবিত কতিপয় গুরুত্বপূর্ণ প্রস্তাব প্রয়োজনীয় সংশোধনীসহ অনুমোদন করা হয়।

সভায় কয়েকটি নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও অব্যহত দুর্নীতি অনাচার প্রতিরোধে সরকারী ব্যর্থতা এবং নির্বাচনের নামে ক্রমাগত প্রহসনে জনগণের ভোগান্তি ও উদ্বেগের সাথে একাত্মতা প্রকাশ করে এসব অবসানে ঐক্যবদ্ধ গণ-আন্দোলনের কোন বিকল্প নেই বলে মত প্রকাশ করে এ ব্যাপারে সক্রিয় হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়।