শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজে একদিনে দু’বার অগ্নিকান্ড, তদন্ত কমিটি গঠন

আপডেট: মার্চ ১৯, ২০২২
0
শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজে একদিনে দু’বার অগ্নিকান্ড, তদন্ত কমিটি গঠন

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে একদিনে ১২ ঘন্টার ব্যবধানে দুইবার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নতুন ভবনের আন্ডারগ্রাউন্ড এবং রান্না ঘরের সিঁড়ির পাশে পরিত্যক্ত মালামালে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। শনিবার হাসপাতালের পরিচালক তপন কান্তি সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের স্টেশন অফিসার রকিবুল হাসানসহ হাসপাতালের কর্মীরা জানান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে শুক্রবার সকাল সাড়ে ৮টা এবং রাত সাড়ে ৮টায় দুই দফা অগ্নিকান্ড ঘটেছে। প্রথম দফায় শুক্রবার সকালে হাসপাতালে নতুন ভবনের আন্ডারগ্রাউন্ডে থাকা পরিত্যক্ত মালামালে অগ্নিকান্ডের সূত্রাপাত হয়।

হাসপাতালের কর্মীরা আগুন নেভানোর চেষ্টা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌছে ২০ মিনিটের চেষ্টায় আগুন নেভায়। আন্ডারগ্রাউন্ডে বিভিন্ন সিরিঞ্জ, ঔষধ ও স্যালাইনের পরিত্যক্ত মালামাল রাখা ছিল। এ ঘটনার পর একইদিন রাত সাড়ে ৮টার দিকে একই ভবনের নীচ তলার রান্না ঘরে যাওয়ার সিঁড়ির পাশে স্তুপ করে রাখা পরিত্যক্ত কাগজ, কার্টন ও মালামালে আবার অগ্নিকান্ডের সূত্রাপাত হয়। এসময় হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও তাদের স্বজনেরা আতঙ্কিত হয়ে দৌড়ে বাহিরে বেরিয়ে যান। ফায়ার সার্ভিসের গাড়ি পৌছার আগেই হাসপাতাল কর্তৃপক্ষ সকলের সহযোগীতায় আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়।

হাসপাতালের পরিচালক ডা. তপন কান্তি সরকার জানান, হাসপাতালে একদিনে দুইবার অগ্নিকান্ডের ঘটনায় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রফিকুল ইসলামকে প্রধান এবং প্রশাসনিক কর্মকর্তা ফয়েজ উদ্দিকে সদস্য সচিব করা হয়েছে। হাসপাতালের নিরাপদ এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা কোন নাশকতার যোগ রয়েছে কিনা তদন্ত কমিটি তা খতিয়ে দেখবে। আগামী রবিবারের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।