কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটে ৬২ জন নিয়োগ

0
13

দের নাম : মাস্টার (২য় শ্রেণী)।
পদের সংখ্যা : ১টি।
আবদনের যোগ্যতা : প্রার্থীকে দ্বিতীয় শ্রেণীর মাস্টার (ইনল্যান্ড) সার্টিফিকেট ডিগ্রি ও সাথে Karnafuli or passur endorsement থাকতে হবে।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-

পদের নাম : সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি পাস ও ইংরেজি শর্টহ্যান্ড ও টাইপিংয়ে ন্যূনতম গতি প্রতি মিনিটে ৮০ ও ৩০ শব্দ এবং বাংলা শর্টহ্যান্ড ও টাইপিংয়ে ন্যূনতম ৬০ ও ২৫ শব্দ গতি থাকতে হবে।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-

পদের নাম : অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ১৫টি।
আবেদনের যোগ্যতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটারে টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : গাড়িচালক।
পদের সংখ্যা : ২টি।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। গাড়ি চালনায় সক্ষম লাইসেন্সসহ ৩ বছরের বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন হতে হবে।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-

পদের নাম : সিপাই।
পদের সংখ্যা : ৪২টি।
আবেদনের যোগ্যতা : এসএসএসি পাস এবং উচ্চতা : পুরুষ : ৫ ফুট ৪ ইঞ্চি, মহিলা : ৫ ফুট ২ ইঞ্চি, বুকের মাপ : ৩০ ইঞ্চি-৩২ ইঞ্চি (উভয় ক্ষেত্রে)।
বেতন স্কেল : ৯০০০-২১৮০০/-
বয়সসীমা : আবেদনকারীর বয়স ৩০-০৫-২০১৭ তারিখে ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যাদের ক্ষেত্রে ৩২ বছর। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

যেসব জেলার প্রকৃত স্থায়ী নাগরিকেরা আবেদন করতে পারবেন : এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় বাংলাদেশের যেকোনো জেলার নাগরিকের আবেদন করতে পারবেন এবং অন্যান্য কোটায় কেবল সিলেট বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

নির্ধারিত আবেদন ফরম সংগ্রহ : আবেদনকারীকে সরকার নির্ধারিত চাকরির আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরমের নমুনা জাতীয় রাজস্ব বোর্ডের ওয়েবসাইট িি.িহনৎ.মড়া.নফ এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের ওয়েবসাইট িি.িংুষযবঃপঁংঃড়সং-াধঃ.মড়া.নফ. থেকে ডাউনলোড করা যাবে। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক এবং বাংলাদেশের স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : আবেদনপত্র আগামী ৩০-০৫-২০১৭ তারিখ বিকেল ৫টার মধ্যে পাঠাতে হবে।

আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে : আবেদনপত্রের সাথে ট্রেজারি চালানের মূল কপি, ৩ কপি ৫দ্ধ৫ সেমি সাইজের রঙিন ছবি এবং আবেদনকারীর পূর্ণাঙ্গ ঠিকানা লিখিত ১০ টাকার ডাকটিকিট লাগানো ১০.৫ ইঞ্চি x ৪.৫ ইঞ্চি সাইজের খাম সংযুক্ত করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদন ফরমে বর্ণিত সব তথ্যের স্বপক্ষে কাগজপত্র বা মূল সনদপত্র এবং সব সনদপত্রের এক সেট সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। আবেদনকারীকে খামের ওপরে পদের নাম, নিজ জেলা এবং কোটা স্পষ্টাক্ষরে লিখতে হবে। সরকারি বিধিমোতাবেক সব ধরনের কোটা (এতিম ও শারীরিক প্রতিবন্ধী ১০%, মুক্তিযোদ্ধা ৩০%, মহিলা ১৫%, আনসার ও গ্রামপ্রতিরক্ষা সদস্য ১০%, ক্ষুদ্র নৃগোষ্ঠী ৫%, তবে উপরিউক্ত কোটার প্রার্থী পাওয়া না গেলে জেলার সাধারণ প্রার্থীদের মধ্য হতে পূরণ করা হবে) যথাযথভাবে সংরক্ষণ করা হবে। সরকারি, আধাসরকারি এবং স্বায়ত্তশাসিত সংস্থার চাকরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদনকারীকে কমিশনার, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট-এর নামে কোড নম্বর ১-১১৩৩-০০১৮-২০৩১তে ১০০ টাকার ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকের যেকোনো শাখায় জমা দিয়ে চালানের মূল কপি আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, কেএসআর টাওয়ার, বোরহান উদ্দিন রোড, মেন্দিবাগ পয়েন্ট, সিলেট বরাবরে ডাকযোগে পৌঁছাতে হবে। সরাসরি কোনো আবেদন গ্রহণ করা হবে না।

LEAVE A REPLY