বরিশালে পশুর হাটে বিশৃঙ্খলা হলেই ব্যবস্থা- বিএমপি কমিশনার এসএম রুহুল আমিন

0
7

বরিশাল ব্যুরো

বরিশালে পশুর হাটে ইজারাদাররা বিশৃঙ্খলা করলে বা বেঁধে দেয়া নিয়ম না মানলে তাদের বিরুদ্ধে আগামী বছর যাতে হাটের ইজারা না পায় সে জন্য ব্যবস্থা গ্রহন করবে পুলিশ।
তাছাড়া কোন প্রকার বিশৃঙ্খলার সৃষ্টি করলে প্রচলিত আইন অনুযায়ী ইজারাদার সহ অংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন।
সোমবার (২৮ আগস্ট) দুপুরে বরিশাল নগরীর চাঁদমারী এলাকায় পুলিশ অফিসার্স মেসে কোরবানীর পশুর হাটের ইজারাদারদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বিএমপি কমিশনার এই হুশিয়ারি দিয়েছেন।
এসময় তিনি আরো বলেন, হাটগুলোতে যাতে করে কোন বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। হাটে শৃঙ্খলা বজায় রাখার মুল দায়িত্ব হচ্ছে ইজারাদারদের।
পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন আরো বলেন, কোরবানী উপলক্ষে মহানগরীকে নিরাপত্তা বেষ্টনিতে ঘিরে রাখবে নগর পুলিশ। টহল টিমের পাশাপাশি থাকবে পেট্রোল (পায়ে হাটা) টিম এবং সিভিল পুলিশর কর্মকর্তা ও সদস্যরা।
এছাড়া হাট গুলোতেও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবেন তারা। প্রতিটি হাটেই ক্রেতা এবং বিক্রেতাদের নিরাপত্তা নিশ্চিতের লক্ষে অস্থায়ী পুলিশ ক্যাম্প থাকবে। প্রতারক চক্রকে সনাক্ত এবং তাদের প্রতিরোধে লক্ষ রাখা হবে। কেউ অপরাধ মুলক কর্মকান্ড সংঘটিত করার চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। তাছাড়া ক্রেতা-বিক্রেতারা পুলিশের সহযোগিতা চাইলে তাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে আশ্বস্থ করেন পুলিশ কমিশনার।
এদিকে ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তার বিষয়টির প্রতি বিশেষ গুরুত্ব দেয়ার কথা বলে পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বলেন, লঞ্চ এবং বাস যাত্রায় অজ্ঞান পার্টির খপ্পরে পড়ায় ভয় থাকে। এ বিষয়ে সকলকে সচেতন হতে হবে। তাছাড়া অজ্ঞান পার্টির খপ্পরে পড়া যাত্রীদের দ্রুত চিকিৎসা ব্যবস্থা করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে আহ্বান জানান।
মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আবুল কালাম আযাদ ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এসএম সিরাজুল ইসলাম সহ নগর পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY