খাগড়াছড়িতে দিনব্যাপী তথ্য মেলা

0
4
আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি:: খাগড়াছড়িতে আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবস উপলক্ষে টিআইবি,সনাক ও জেলা প্রশাসন যৌথ আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে তথ্য মেলা সমাপ্ত হয়েছে। খাগড়াছড়ি পৌর টাউন হলের সামনে আয়োজিত তথ্য মেলার উদ্বোধন করেন উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা।
মেলা উদ্ধোধনের আগে শহরে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মেলা প্রাঙ্গণে এক আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রফেসর ড.সুধীন কুমার চাকমা। স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য ও সাংবাদিক মো: জহুরুল আলম।
প্রধান অতিথির বক্তব্য যতীন্দ্র লাল ত্রিপুরা বলেন, সমাজ তথা দেশ থেকে দূর্নীতি নিরসনে সকলকে এক যোগে কাজ করতে হবে। তিনি সনাক ও টিআইবি আয়োজিত এ তথ্য মেলার মধ্যে দিয়ে সাধারণ জনগণ সরকারী-বেসরকারী বিভিন্ন কার্যক্রম সম্পর্কে সম্যক ধারণা পাবেন বলে অভিমত ব্যক্ত করেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক রাশেদুল ইসলাম, টাস্কফোর্স কার্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা কৃষ্ঞ চন্দ্র চাকমা,পৌর মেয়র মো: রফিকুল  আলম,অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান চুঞ্চুমণি চাকমা।
মেলা প্রাঙ্গণে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এক কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বিকেলে একই মঞ্চে পুরস্কার বিতরণ ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক রাশেদুল ইসলাম বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করেন। সরকারী-বেসরকারী মিলে ২৪টি স্টল  এবারে মেলায় স্থান পেয়েছে। অনুষ্ঠান পরিচালনা করেন টিআইবির এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আখন্দ ও সাংবাদিক চিংমেপ্রু মারমা। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন ইয়েসের আহ্বায়ক ,বেতার  ও টেলিভিশন শিল্পী আবুল কাশেম।

LEAVE A REPLY