মালয়েশিয়া বিএনপি’র উদ্যেগে দলের ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

0
7

জহিরুল ইসলাম হিরন , মালয়েশিয়া : বিপুল উৎসাহ-উদ্দীপনায় মালয়েশিয়া বিএনপি’র (একাংশ) উদ্যেগে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী ও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলোচনা সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করা হয় ।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার সন্ধ্যা ৭টায় (স্থানীয় সময়) কুয়ালালামপুরের দলীয় কার্যালয়ে বিএনপি নেতা অলি উল্যাহ’র পবিত্র কোরআন তেলোওয়াত ও বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জহিরুল ইসলামের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
মালয়েশিয়া বিএনপি’র(একাংশ) সভাপতি শহীদ উল্যাহ শহীদের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন বগুড়া জেলা যুবদলের সহ-সভাপতি সরকার আতিকুর রহমান সোহেল,বিএনপি নেতা ও জিসাস চান্দিনা উপজেলা সাধারন সম্পাদক আনোয়ার পারভেজ,পুচং তামানমাস বিএনপি সাধারন সম্পাদক মোবারক কারী ও বান্তিং বিএনপি সাধারন সম্পাদক নাজমুল হাসান প্রমুখ ।
এসময় বক্তারা বলেন বর্তমান অবৈধ সরকার দেশের গণতন্ত্রকে ধ্বংস করে, মানবাধিকার লঙ্ঘন করে, দলীয়করণ করে, আধুনিক বাকশাল কায়েম করে শোষণ-নির্যাতন করে নিজেদের অধীনে নির্বাচন করে অবৈধভাবে ক্ষমতায় এসে শহীদ জিয়ার প্রবর্তিত বহুদলীয় গনতন্ত্রকে হত্যা করার পায়তারা করছে । বিএনপি মাটি, মানুষের ও দেশের উন্নয়নে রাজনীতি করে। এই দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশী জাতীয়তাবাদের চেতনায় উজ্জীবিত হয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি গঠন করেন। শহীদ জিয়ার দল বিএনপি দেশের অর্থনৈতিক উন্নয়নে, সামাজিক উন্নয়নে, গণতন্ত্রকে মুক্ত করতে সংগ্রাম করে যাচ্ছে।

সভায় সভাপতির সমাপনী বক্তৃতায় শহীদ উল্যাহ শহীদ বলেন, এখন বিএনপির নেতাকর্মীদের আর ঘরে বসে থাকার সময় নেই। সকল মান অভিমান ভুলে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে দলের জন্যে । ১লা সেপ্টেম্বরের শপথ হোক, আগামীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকার আন্দোলন জোরদার করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করতে এ সরকারকে বাধ্য করা হবে ।
এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা রফিক আহমেদ,সেলায়াং বিএনপি সভাপতি মোঃ সেলিম,সহ-সভাপতি মোঃ খায়রুল,সাংঠনিক সম্পাদক মোঃ জহির, বিএনপি নেতা আব্দুল কাদের,আব্দুল হামিদ,মোঃ সোহাগ,মোঃ রুবেল,জহির,জিল্লুর সহ বিএনপি,ছাত্রদল,যুবদল,সেচ্ছাসেবক দলের প্রায় দু-শতাধিক নেতা কর্মী উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY