লায়নের আঘাতে টাইগাররা বিধ্বস্ত: পতন ৩ উইকেটের

0
6

চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশের জন্য বিপজ্জনক হয়ে উঠেছেন অসি বোলার নাথান লায়ন। নিয়েছেন তামিম ইকবাল, ইমরুল কায়েস ও সাকিব আল হাসানের উইকেটগুলো। প্রথম ইনিংসেও তামিমসহ ৫টি উইকেট নিয়েছিলেন লায়ন।

শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৯ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩৯ রান।

সাকিবের বিদায়
মাত্র ৮ বল খেলে ২ রান করেই লায়নের আঘাতে প্যাভেলিয়নে ফিরে যেতে হয় সাকিব আল হাসানকে।

ইমরুল কায়েসের বিদায়
সৌম্য সরকারের বিদায়ের পর এসেছিলেন ইমরুল কায়েস। বিদায় নিয়েছেন ৯ রান করে। এর মধ্যে ছিল ২টি চারের মার। খেলেছেন ১৬ বল।

তামিমের বিদায়
চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসেও সেই লায়নেরই শিকার হলেন বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল। ৫১ বল খেলে তামিম ইকবালের সংগ্রহ ১২ রান।

আবার পাতা ফাঁদে পা দিয়ে ধরা সৌম্য
আবার পাতা ফাঁদে পা দিয়ে ধরা পড়লেন সৌম্য সরকার। এ নিয়ে চার ইনিংসের মধ্যে তিনটিতেই এক অঙ্কের রানে বিদায় নিলেন তিনি। আজ চট্টগ্রামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে তিনি বিদায় নিয়েছেন ৯ রান করে।

অস্ট্রেলিয়াকে দিনের শুরুতেই অল আউট করার পর ব্যাট করতে নেমেছিলেন তামিম ইকবাল আর সৌম্য সরকার। বাংলাদেশের শক্তিশালী অবস্থান সৃষ্টির জন্য প্রয়োজন বড় ইনিংস। কিন্তু সৌম্য বিদায় নেয়াতে শুরুতেই সেই পরিকল্পনায় ব্যাঘাত সৃষ্টি হলো। তিনি স্লিপে ক্যাচ দিয়ে কুমিন্সের শিকার হন।

শুরুতেই মোস্তাফিজের আঘাত, শেষ অস্ট্রেলিয়ার ইনিংস
চতুর্থ দিনের শুরুতেই মোস্তাফিজ আঘাত হেনেছেন। আর সেইসাথে গুটিয়ে গেছে অস্ট্রেলিয়ার ইনিংস। আগের দিনের সেই ৩৭৭ রানেই শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়ার ইনিংস। বাংলাদেশ এখন ব্যাট করছে।

LEAVE A REPLY