খাগড়াছড়িতে পিবিসিপির একাংশের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

0
9

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে পার্বত্য জেলা পরিষদের শিক্ষক নিয়োগ বাণিজ্যে অভিযোগ এনে একচেটিয়া সুযোগ-সুবিধা প্রদানের প্রতিবাদ ও মন্ত্রনালয়ের নির্দেশনায় জনসংখ্যানুপাতে উপজাতী-অউপজাতীদের সমান সংখ্যাক নিয়োগ প্রদানের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের একাংশ।

শনিবার সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা শহরের চেঙ্গী এস্কয়ারে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত সভাপতি মাঈন উদ্দিন, প্রচার সম্পাদক শাহীন আলম,টেকনিক্যাল কলেজ শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম,ভূয়াছড়ি ইউনিয়ন সম্পাদক জাহিদ হাসান প্রমূখ।

এতে নেতৃবৃন্দরা বলেন, পার্বত্য চট্টগ্রামের বাঙালীদের বিশেষ কোটার নামে পিষ্ট করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা নিয়মের তোয়াক্কা না করে নিয়োগ কমিটি গঠন করে বাঙালী জাতির ভাগ্য নিয়ে চিনিমিনি খেলছে। তারা পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ তুলে বলেন, উপজাতীয়দের একচেটিয়া সুযোগ-সুবিধা প্রদানের মাধ্যমে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিতে বাঙ্গালীদের বঞ্চিত করে নতুন খেলায় মেতে উঠেছে।

পরিক্ষার নির্ধারনের দিন সারাদেশে শিক্ষক নিবন্ধন ছিল উল্লেখ করে লিখিত পরীক্ষার তারিখ দিয়ে অনেক মেধাবিদের পরীক্ষার সিটে বসতে দেয়া হয়নি বলে অভিযোগ করা হয়। আর তাদের বেশীর ভাগই বাঙালী বলে জানান। পার্বত্য চট্টগ্রামে বিশেষ গোষ্ঠি তাদের স্বার্থ হাছিলের লক্ষে বাঙ্গালীদের মাইনাস পয়েন্টে রেখে উপজাতীদের অগ্রাধিকার দেওয়ার খেলায় মেতে উঠেছে বলে অভিযোগ করেন। অবিলম্বে প্রশ্নবিদ্ধ পরীক্ষা বাতিল করে সম-কোটার ভিত্তিতে নিয়োগ দেয়া না হলে জেলা পরিষদ ঘেরাও করাসহ কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারী জানান উপস্থিত নেতৃবৃন্দরা।

 

LEAVE A REPLY