গুম -খুনের শিকার নুরুল আলম নুরুর পরিবারকে ৫ লাখ টাকা দিলেন মাহমুদুর রহমান

0
73

নিজস্ব প্রতিবেদক: শহীদ নুরুল আলম নুরুর পরিবারকে ৫ লাখ টাকা সহায়তা দিলেন আমার দেশ পত্রিকার মজলুম সম্পাদক মাহমুদুর রহমান। আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে মজলুম সম্পাদকের পক্ষে নুরুর অসহায় স্ত্রীর হাতে টাকা তুলে দেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহদাত হোসেন ও কেন্দ্রীয় বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক কাদের গনি চৌধুরী। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আর ইউ চৌধুরী শাহিন, মহানগর বিএনপি নেতা মোজাম্মেল হক হাসান ও ফটিকছড়ি বিএনপি নেতা হাবিবুল হক রতন।
প্রসঙ্গতঃ গত ২৮ মার্চ রাতে ছাত্রদলের এ কেন্দ্রীয় নেতাকে চট্টগ্রামের চন্দনপুরার বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রথমে গুম ও পরে হাত -পা বেঁধে আমানবিক নির্যাতন ও গুলি করে তাকে হত্যার পর কর্নফুলী নদী তীরে লাশ ফেলে দেয়। ২৯ মার্চ তার লাশ পাওয়া যায় রাউজানের খেলার ঘাট কর্ণফুলী নদীর পাড়ে।

এসময় ডাঃ শাহদাত হোসেন বলেন,গুম খুনের সাথে জড়িতদের ছাড় দেয়া হবে।তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের গুম-খুনের সঙ্গে র‌্যাব-পুলিশ ও ক্ষমতাসীন দলের ক্যাডাররা জড়িত। এই গুম-খুনে জড়িতদের কোনো দিন ক্ষমা করা হবে না। একদিন না একদিন তাদের বিচারের আওতায় আনা হবে। অপেক্ষা করুন। শিগগিরই দুনিয়াতেই যেন আওয়ামী লীগের বিচার হয়, মানুষ যেন তা দেখতে পায়।
বিএনপির এ নেতা বলেন, ২০১৩ সালে বিএনপির আন্দোলন দমন করার জন্য সরকার গুম-খুন শুরু করেছিল। গণতান্ত্রিক অবস্থা ফিরে এলে গুম হওয়া ব্যক্তিদের খুজেঁ বের করার চেষ্টা করা হবে। যেসব র‌্যাব ও পুলিশের সদস্য এসবের সঙ্গে জড়িত, তাদের কোনো দিন ক্ষমা করা হবে না। তাদের বিচার বাংলার মাটিতে একদিন না একদিন হবে। গুম হওয়া ব্যক্তিরা ফেরত না এলেও পরিবার ও স্বজনরা শান্তি পাবেন।

LEAVE A REPLY