তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে বরিশালে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

0
10

বরিশাল ব্যুরো

আগামী ১১ই সেপ্টেম্বর বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এর ১০ম কারামুক্তি দিবস। এ উপলক্ষে বরিশালে আলোচনা সভা ও দোয়া মোনাজাত কর্মসূচি পালন করেছে মহানগর বিএনপি।

শনিবার বেলা ১২টার দিকে নগরের সদর রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও মহানগর বিএনপি’র সভাপতি আলহাজ্ব এ্যাড. মজিবর রহমান সরোয়ার।

সভাপতির বক্তৃতায় তিনি বলেন, বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জ্যেষ্ঠ পুত্র তারেক রহমান আগ্রাসনের শিকার। তিনি রাজনীতিতে ফিরে আসলে জাতিয়তাবাদী শক্তিকে দমিয়ে রাখা যাবে না। এ কারনেরই সেদিন তারেক রহমানকে ষড়যন্ত্র করে জেলে পাঠিয়ে পঙ্গু করে দেয়া হয়।

তিনি বলেন, বর্তমানে দেশে গনতন্ত্র নেই। আজ দেশ একটি কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছে। মায়ানমারে মুসলিম গনহত্যা চলছে। কিন্তু সরকার মুখবুজে আছে। এমন পরিস্থিতি মোকাবেলা করতে দলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি’র যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার বলেন, তারেক রহমানের কারামুক্তি দিবসের এই দিনের অঙ্গিকার হোক গনতন্ত্র ফিরিয়ে আনার অঙ্গিকার।

“আমার ভোট আমি দিব, যাকে খুশি তাকে দিব” এই গনতান্ত্রিক অধিকার এবং যেভাবেই হোক গনতন্ত্র পূনরুদ্ধার না করে আমরা ঘরে ফিরবো না বলে অঙ্গি করতে হবে।

আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, সহ-সভাপতি আব্বাস উদ্দিন বাবলা, মনিরুল আহসান মনির, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সহ-সাধারন সম্পাদক আনোয়ারুল হক তারিন, যুগ্ম সাধারন সম্পাদক মীর জাহিদুল কবির জাহিদ, বিসিসি’র প্যানেল মেয়র শরিফ তাসলিমা কামাল পলি, শ্রমিদ কলের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারন সম্পাদক জিএম ফারুক, বরিশাল জেলা শাখার সাধারন সম্পাদক বশির আহমেদ, মহানগর শাখার সাধারন সম্পাদক ফয়েজ আহমেদ, যুবদল বরিশাল মহানগর শাখার সাধারন সম্পাদক মাসুদ হাসান মামুন, ছাত্রদল বরিশাল মহানগর শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিন প্রমূখ।

আলোচনা সভা শেষে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সহ জিয়াউর রহমানের পরিবার বর্গের জন্য বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা মো. মিজানুর রহমান খান।

LEAVE A REPLY