বরিশালে খালেদা জিয়া ও তারেক রহমানের কারা মুক্তি দিবস: বিএনপি’র আলোচনা সভা

0
12

বরিশাল ব্যুরো

বিএনপি চেয়ারপারর্সন ও সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া ও তার জ্যেষ্ঠ পুত্র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১০ম কারা মুক্তি দিবস উপলক্ষে বরিশালে আলোচনা সভা করেছে উত্তর জেলা বিএনপি। সোমবার বেলা ১১টায় উত্তর জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ এর সভাপতিত্বে বরিশাল প্রেসক্লাবে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভাপতির বক্তৃতায় মেজবাহ উদ্দিন ফরহাদ বলেন, সেদিন দেশ নেত্রী বেগম খালেদা জিয়া মইনুদ্দিন আর ফকরুদ্দিনের অবৈধ প্রস্তাবে রাজি হতেন তাহলে শেখ হাসিনা আজ প্রধান মন্ত্রী হতেন না। বেগম খালেদা জিয়ার দয়ায় আজ অবৈধ ভাবে শেখ হাসিনা প্রধান মন্ত্রী হতে পেরেছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া দেশের মানুষের সাথে ক্ষমতার লোভে বেঈমানি করেনি। কিন্তু ক্ষমতার লোভে ২০০৮ ও ১৯৮৬ সালে স্বৈরাচার এরশাদের সাথে আতাত করে জনগনের সাথে বেঈমানী করে ক্ষমতায় এসেছে শেখ হাসিনা। অবৈধ হাসিনা সরকার ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে জনগনের অবাধ স্বাধীনতা ও গনতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। দেশ নেত্রী শেখ হাসিনা ও তারেক রহমানের নেতৃত্বে দুর্বার আন্দোলনের মাধ্যমে দেশের গনতন্ত্র ফিরিয়ে আনতে নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- উত্তর জেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আঃ ছত্তার খান, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি ও সাবেক পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম লাবু, সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন, মুলাদী উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক এ্যাড. তরিকুল ইসলাম দিপু, পৌর বিএনপি’র সভাপতি জিয়া উদ্দিন সুজন, মুলাদী পৌর বিএনপি সভাপতি অব্দুর রব খান, উত্তর জেলা বিএনপি’র কোষাধাক্ষ আঃ গফফার তালুকদার,
বরিশাল জেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম আহ্বায়ক মাহাবুবুর রহমান পিন্টু, হিজলা যুবদল সভাপতি বেল্লাল জমাদ্দার, সাবেক সভাপতি নায়েব নাজমুল হক, উত্তর জেলা মুক্তিযুদ্বা প্রজন্মদলের সাধারন সম্পাদক এ্যাড. জাহিদ হোসেন পান্না, উত্তর জেলা মহিলা দলের সভাপতি তাসলিমা পারভীন, সাধারন সম্পাদক সায়লা শারমিন মিমু, উত্তর জেলা বিএনপি দপ্তর সম্পাদক এ্যাড, নুরুল আলম রাজু, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান মুক্তা, জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম সুজন, মেহেন্দিগঞ্জ উপজেলা ছাত্রদলের সভাপতি সালাউদ্দন পিপলু, রাকনুজ্জামান খান প্রমূখ।

LEAVE A REPLY