আদালত প্রাঙ্গণে করোনা প্রতিরোধের ব্যবস্থা গ্রহণের আবেদন

আপডেট: মে ১৬, ২০২০
0

নিজস্ব প্রতিবেদক:
সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালতের প্রবেশ ও বাহির হওয়ার পথে করোনা প্রতিরোধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রধান বিচারপতির বরাবরে আবেদন করা হয়েছে।
আজ শনিরবার ইমেইলের মাধ্যমে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের কাছে আবেদন করেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব ও ব্যারিস্টার মোহাম্মদ কাউসার।
আবেদনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব।
আবেদনে বলা হয়েছে, করোনা প্রতিরোধের ব্যবস্থা হিসেবে কোর্ট প্রাঙ্গণের সকল প্রবেশ এবং বাহির পথে থার্মাল স্ক্যনার, জীবাণুনাশক চেম্বার, পর্যাপ্ত হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার ব্যবস্থা করা জরুরি।
আবেদনে আরও বলা হয়, যেহেতু বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে করোনা মহামারি আরও কয়েক বছর দীর্ঘস্থায়ী হতে পারে সেহেতু করোনা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা জরুরি।
এতে বলা হয়, সারাদেশের আদালতগুলোতে প্রতিদিন প্রায় ছয় থেকে সাত লাখ লোকের সমাগম হয়। একইসাথে আইনজীবী, বিচারক, আদালতের কর্মকর্তা কর্মচারী ও অন্যান্য লোকের সমাগম ঘটে।
কাজেই এমন একটি জনবহুল জাগায় জীবাণুনাশক বুথ এবং অন্যান্য ব্যবস্থা পর্যাপ্তভাবে গ্রহণ করা জরুরি। অন্যথায় সংক্রমণের ঝুঁকি বেড়ে যাবে। তাই এসব বিবেচনায় নিয়ে প্রধান বিচারপতিকে ব্যবস্থা গ্রহণের জন্য প্রার্থনা করা হয়েছে।

LEAVE A REPLY