আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট আয়োজনের সক্ষমতা রয়েছে বাংলাদেশের -মোঃ আতিক

আপডেট: ডিসেম্বর ২৭, ২০২১
0

সেন্ট্রাল এশিয়ান ভলিবল এ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা- ২০২১

ঢাকাঃ ২৭শে ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ; রোজ- সোমবার।

ভলিবল ফেডারেশনের সভাপতি ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেছেন, ‘ভলিবল বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী খেলা। গ্রাম-গঞ্জ থেকে শুরু করে শহর পর্যন্ত ভলিবলপ্রেমী মানুষ রয়েছে। বাংলাদেশের সার্বিক বিষয়ে উন্নতি হওয়ায় যে কোনো সময় আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট আয়োজনের সক্ষমতা রয়েছে বাংলাদেশের এবং এটি আমরা করে দেখিয়েছি।’


আজ ২৭শে ডিসেম্বর সোমবার দুপুরে রাজধানীর বনানীতে হোটেল শেরাটনে আয়োজিত Central Asian Volleyball Association (CAVA) (সেন্ট্রাল এশিয়ান ভলিবল এসোসিয়েশন-কাভা) এর বার্ষিক সাধারণ সভা-২০২১ এর সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, ‘এই মুহূর্তে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘জন্মশতবর্ষ’ ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে দেশে প্রথমবারের মতো বিভিন্ন দেশের ১১টি দলের অংশগ্রহণে “বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১” এবং “বঙ্গমাতা এশিয়ান সেন্ট্রাল জোন ওমেন’স ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২১” এর খেলা চলছে। নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও আমরা অল্প সময়ের মধ্যে অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ ম্যাচ আয়োজন করতে পেরেছি, যা আমাদের সক্ষমতারই স্বাক্ষর বহন করে।’
মেয়র মোঃ আতিকুল ইসলাম বলেন, ‘ভলিবল নিয়ে আমাদের সুনির্দিষ্ট পরিকল্পনা রয়েছে। সবার সহযোগিতা নিয়ে অনেকদূর এগুতে চাই।
এসময় তিনি সভায় উপস্থিত সকল দেশের প্রতিনিধিদের সহযোগিতার দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান।
সভায় CAVA এর পক্ষ থেকে বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সভাপতি মেয়র মোঃ আতিকুল ইসলাম ও সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ ইউনুছকে ‘সম্মাননা স্বারক’ প্রদান করা হয়।
এছাড়া ফেডারেশনের আন্তর্জাতিক সমন্বয়ক ও যুগ্ম সম্পাদক ফজলে রাব্বি বাবুল এবং ফেডারেশনের সিইও সোহেল মোহাম্মদ মঈনকে Honor of appreciation Award প্রদান করা হয়।
এছাড়াও বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু এর পক্ষ থেকে অংশগ্রহণকারী প্রত্যেক দেশের প্রতিনিধিদের সম্মাননা স্বারক ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
উক্ত সভায় ১৪টি দেশের ভলিবলের সভাপতি/সাধারণ সম্পাদক/প্রতিনিধি এবং বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সম্মানীত সিনিয়র সহ-সভাপতি জনাব মোহাম্মদ ইউনুছসহ অন্যান্য নির্বাহী কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, Central Asian Volleyball Association (CAVA) এশিয়ার ১৪টি দেশের সমস্বয়ে গঠিত। দেশগুলো হচ্ছে- বাংলাদেশ, মালদ্বীপ, নেপাল, কিরগিজস্থান, শ্রীলংকা, ভারত, পাকিস্তান, ইরান, তাজিকিস্তান, কাজাকিস্তান, উজবেকিস্তান, ভুটান, তুর্কমেনিস্তান ও আফগানিস্তান।