আমফানকে লাইভে নিয়ে এসেছে বিভিন্ন ওয়েবসাইট

আপডেট: মে ২০, ২০২০
0

করোনা ভাইরাসের সঙ্গে আজ দু’দিন ধরে সোশ্যাল মিডিয়া জুড়ে ট্রেন্ডিং আমফান। কবে, কোথা দিয়ে আমফান প্রবেশ করবে, তার অবস্থানই বা কোথায়, তাই নিয়ে সাধারণ মানুষের প্রশ্নের অভাব নেই। আর তা হবে নাই বা কেন? আবহবিদদের পূর্বাভাস অনুযায়ী বেশ শক্তিশালী হতে চলেছে এই সুপার সাইক্লোন।

আপনার স্মার্টফোন বা কম্পিউটারেই সহজেই দেখতে পাবেন আমপান ঘূর্ণিঝড়ের অবস্থান ও পূর্বাভাস। হয় তো সম্পূর্ণ সঠিক নাও হতে পারে, তবে, ওয়েবসাইটগুলি ঘুরে দেখলে কিছুটা হলেও ঘূর্ণিঝড়েরর অবস্থানের ধারণা করা সম্ভব। আসুন দেখে নেওয়া যাক কোন্ ওয়েবসাইটের মাধ্যমে জানা সম্ভব আমফানের অবস্থান।

১. Windy : এই ওয়েবসাইটে প্রবেশ করে নিজের লোকেশন-এ এলেই দেখতে পাবেন তাত্ক্ষণিক ঘূর্ণির অবস্থান। শুধু তাই নয়, আগামী কয়েকদিনের সম্ভাব্য হাওয়ার গতিপথেরও আন্দাজ পাবেন এই ওয়েবসাইটে।

Google Play Store-এ অ্যান্ড্রয়েড ফোনের জন্য উইন্ডি অ্যাপটি ডাউনলোড করতেও পারেন। অ্যাপটির রেটিংও বেশ ভাল।

২. Accuweather : এই ওয়েবসাইটটি আবহাওয়ার পূর্বাভাসের জন্য বেশ জনপ্রিয়। এতেও পাবেন ঘূর্ণিঝড়ের অবস্থান। রঙের মাধ্যমে ঘূর্ণিঝড়ে বায়ুর গতিবেগ, চলন পথ ইত্যাদি জানতে পারবেন এই ওয়েবসাইট থেকে। অ্যাপ স্টোর থেকে স্মার্টফোনে ইনস্টলও করতে পারবেন Accuweather অ্যাপটি।

৩. Earth.Nullschool : এর আগে ফনির সময়ে হোয়্যাটস্যাপে ও ফেসবুকে বেশ জনপ্রিয় হয়েছিল এই ওয়েবসাইটটি। সহজ গ্রাফিক্সের মাধ্যমে বিশ্বজুড়ে বায়ুর গতিপথ, ঘূর্ণির অবস্থান ইত্যাদি দেখা সম্ভব এই ওয়েবসাইটে।

LEAVE A REPLY