আর্তমানবতার সেবায় আলেমদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে : মাওলানা নূরী

আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২২
0

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী বলেছেন, মজলিসুল ওলামা বাংলাদেশ প্রচলিত রাজনীতি বিমুখ একটি সংগঠন। এই সংগঠনের সদস্য হয়ে সমাজের দারিদ্র্যপীড়িত, দুঃখী ও অভাবগ্রস্ত মানুষের সেবার মাধ্যমে আলেমদের জন্য ওয়ারাসতে আম্বিয়ার জিম্মাদারি পালনের যথেষ্ট সুযোগ রয়েছে। তিনি আলেমদেরকে একটি সুখী ও সমৃদ্ধশালী আদর্শসমাজ বিনির্মাণের ভিত রচনা করার আহ্বান জানিয়ে বলেন, এ কাজটি যত সহজ তার চেয়েও বেশি কঠিন।

মাওলানা নূরী গতকাল বান্দরবান জেলা মজলিসুল ওলামার নবনির্বাচিত কমিটির দায়িত্বশীলদের পরিচিতি সভা ও ওলামা সমাবেশে প্রধান মেহমানের বক্তব্যে এ কথা বলেন। বান্দরবান জেলা সভাপতি মাওলানা আবদুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত ওলামা সমাবেশে প্রধান মেহমান আরো বলেন, রাসূলে করিম সা: নবুওয়াত প্রাপ্তির পর ১৩টি বছর মক্কার সমাজে অবস্থান করেছিলেন। কিন্তু তিনি কখনো ভিত ও ধৈর্যচ্যুত হননি।

ওলামা সমাবেশে বিশেষ মেহমানের বক্তব্য রাখেন বান্দরবান জেলা আলেমদের অভিভাবক মাওলানা আলাউদ্দিন ইমামী, সংগঠনের কেন্দ্রীয় কমিটির অর্থসম্পাদক মাওলানা হাফেজ মফিজ উদ্দিন, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ আবদুল কুদ্দুস, মজলিসুল ওলামা দক্ষিণ জেলা শাখার সভাপতি মাওলানা নুরুল ফারুকী, বান্দরবান বাজার মসজিদের খতিব মাওলানা আলহাজ এহছানুল হক আল মূঈন প্রমুখ। বিজ্ঞপ্তি।