আশা’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট সফিকুল হক চৌধুরীর মৃত্যুতে মীর্জা ফখরুলের শোক

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০২১
0

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, ‘আশা’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও চেয়ারম্যান সফিকুল হক চৌধুরী গতরাত ১টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন।

ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

সফিকুল হক চৌধুরী’র মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, “সফিকুল হক চৌধুরী’র মৃত্যুতে তাঁর শোকাহত পরিবার-পরিজন ও শুভাকাঙ্খীদের প্রতি আমি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতোকোত্তর সফিকুল হক চৌধুরী দেশের গরীব জনগোষ্ঠীর কল্যাণের মহান ব্রতকে সামনে রেখে সরকারী চাকুরীতে যোগদানের সুযোগকে অবহেলা করে দীর্ঘ ৪০ বছর যাবৎ উন্নয়ন কর্মসূচির সঙ্গে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন।

জনসেবাকে লক্ষ্য হিসেবে বেছে নিয়ে তিনি ১৯৭৮ সালে এনজিও ‘আশা’ প্রতিষ্ঠা করে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। তাঁর প্রতিষ্ঠিত ‘আশা’ এনজিও’র মাধ্যমে দেশের খেটে খাওয়া গরীব জনগোষ্ঠী যেভাবে উপকৃত ও লাভবান হয়েছেন তা তাঁকে গরীব জনগোষ্ঠীর নিকট চিরঅমর করে রাখবে।

একজন সৎ, নীতিনিষ্ঠ, কর্মনিষ্ঠ, দক্ষ উদ্যোক্তা এবং মানবহিতৈষী হিসেবে মরহুম সফিকুল হক চৌধুরীর অবদান দেশবাসী কখনোই বিস্মৃত হবে না।

দেশের বর্তমান দুর্দিনে তাঁর মৃত্যু দেশের জন্য বড় ধরণের ক্ষতি। আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”