আড়াইহাজারে বিএনপি নেতার বাড়িতে ছাত্রলীগ সন্ত্রাসীদের দুুই দফা হামলা ও ভাংচুর কেন্দ্রীয় মহিলা দলের নেত্রীসহ আহত-১০

আপডেট: নভেম্বর ৩০, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার আড়াইহাজার বাজারে বিএনপি নেতা আনোয়ার হোসেন অনুর বাড়িতে ও তার মালিকানাধীন মার্কেটে ব্যাপক তান্ডব চালিয়েছে ছাত্রলীগ সস্ত্রাসীরা। এসময় হামলায় বিএনপি নেতা আনোয়ার হোসেন অনুর স্ত্রী কেন্দ্রীয় মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার ও অনুর ছোট ভাই রফিকুল ইসলাম গুরুতর আহত হয়েছে। এ ছাড়া আরো ৮ জন আহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ। দুই দফা হামলার ঘটনাটি ঘটেছে রবিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় ও রাতে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার আড়াইহাজার বাজার এলাকার বাসিন্দা বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু রবিবার (২৮ নভেম্বর) বিকেলে আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়ের করেন। এতে আনোয়ার হোসেন অনু অভিযোগ করেন, তাঁর ছোট ভাই রফিখুল ইসলাম তাঁর ব্যবসা প্রতিষ্ঠান দেখাশোনা করেন। রবিবার বিকেল ৩টার দিকে ছোটভাই রফিকুল ইসলামকে সোনালী ব্যাংক আড়াইহাজার শাখায় ৭ লাখ টাকা জমা দিতে পাঠান আনোয়ার হোসেন অনু।

পথিমধ্যে ছাত্রলীগ নেতা ইমতিয়াজ হোসেন শাওনের নেতৃত্বে ৫/৬ জন সস্ত্রাসী রফিকুলের পথরোধ করে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে রফিকুল ইসলামকে বেধড়ক মারধর করে সঙ্গে থাকা ৭ লাখ টাকা ছিনিয়ে নেয়। এসময় রফিকুলকে বাঁচাতে পূর্ব পরিচিত শিকদার আলী এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। পরে রফিকুলকে প্রথমে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপে্ক্সে ও পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ৭ লাখ টাকা ছিনতাই ও রফিকুল ইসলামকে মারধরের প্রতিবাদে আড়াইহাজার থানায় একটি অভিযোগ দায়েরের পাশাপাশি রবিবার সন্ধ্যায় আড়াইহাজার বাজারে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু ও তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারসহ তাদের বিএনপি নেতাকর্মীরা। এতে ক্ষিপ্ত হয়ে রাত ১০টার দিকে ছাত্রলীগ নেতা নেতা ইমতিয়াজ হোসেন শাওনের নেতৃত্বে একদল সন্ত্রাসী অনুর বাসভবন ও মার্কেটে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করতে থাকে। তাদেরকে বাধা দিতে এগিয়ে আসলে মহিলা দল ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তারকেও বেধড়ক মারধর করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ব্যাপক লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

বিএনপি নেতা আনোয়ার হোসেন অনু জানান, তার বসতবাড়ি ও মার্কেটে ব্যাপক ভাংচুরের পাশাপাশি লুটপাট চালিয়েছে ছাত্রলীগের সন্ত্রাসীরা। তিনি তার স্ত্রী ও ছোটভাইকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছেন। আমার দলের ১০ জন নেতাকর্মী আহত হয়েছে।
তবে আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান মোল্লা জানান, আনোয়ার হোসেন অনুর ছোট ভাই রফিকুলের সঙ্গে পূর্বশক্রতার জের ধরে বিকেলে ছাত্রলীগের কিছু নেতাকর্মী তাকে মারধর করেছে বলে শুনেছি। ওই ঘটনার রেশ ধরে রাতে দুইপক্ষের মধ্যে সংঘর্ষেও ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ঘটনাস্থল থেকে বেনু, সাদ্দাম ও রাসেল নামের ২ জনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এম আর কামাল
নারায়ণগঞ্জ
তারিখ ঃ ২৯-১১-২০২১