ইরাকে মোসাদের স্থাপনায় হামলা, নিহত ৩ কর্মকর্তা শনাক্ত

আপডেট: এপ্রিল ১৫, ২০২১
0

ইরাকে ইহুদিবাদী ইসরাইলের গুপ্তচর সংস্থা মোসাদের একটি কেন্দ্রে মঙ্গলবারের হামলায় যেসব ব্যক্তি নিহত হয়েছে তার মধ্যে তিন কর্মকর্তাকে চিহ্নিত করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ফুজায়রা বন্দরের কাছে ইসরাইলের একটি জাহাজ হামলার শিকার হওয়ার পর এরবিল শহরে মোসাদের কেন্দ্রে হামলা হয়। জাহাজে হামলার জন্য ইসরাইল ইরানকে দায়ী করে তবে ইরান তা সরাসরি নাকচ করে দিয়েছে।নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে ইরাকের সাবেরিন বার্তা সংস্থা জানিয়েছিল, অজ্ঞাতপরিচয় ইরাকের কোনো প্রতিরোধকামী সংগঠন মোসাদের স্থাপনায় হামলা চালায়।

গোয়েন্দা সূত্রের তথ্যানুযায়ী, স্পেশাল ইনফরমেশন অ্যান্ড অপারেশন্স সেন্টারে ওই হামলা চালানো হয় যাতে দশজন হতাহত হয়েছে। এরমধ্যে মোসাদের তিন কর্মকর্তাকে শনাক্ত করা সম্ভব হয়েছে।
ইরাকের কুর্দিস্তানের রাজধানী এরবিলে অবস্থিত মোসাদের ওই কেন্দ্রে এসব ইসরাইলি কর্মকর্তা কয়েক মাস ধরে কাজ করছিলেন। সাবেরিন নিউজ বলছে, প্রয়োজন হলে মোসাদের কেন্দ্র এবং তার কাজের ধরন সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।

এদিকে, ইরাকে মোসাদের এই বিপর্যয়ের পরও ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নোতনিয়াহুর দপ্তর থেকে কোনো রকম মন্তব্য করা হয় নি।