এইচ টি ইমামের ইন্তেকাল

আপডেট: মার্চ ৪, ২০২১
0

নিজস্ব প্রতিবেদক”
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম (এইচটি ইমাম) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

এইচটি ইমাম গুরুতর অসুস্থ অবস্থায় সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন। গত রাত ১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

আওয়মী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা বিপ্লব বড়ুয়া রাতে তার ভেরিফাইড পেজে এতথ্য নিশ্চিত করে লিখেছেন, ‘অত্যন্ত বেদনার সাথে জানাচ্ছি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম রাত ১.১৫টায় সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। জানাজা এবং দাফনের বিষয়টি পরে অবহিত করা হবে।’

ফুসফুস, কিডনি, হৃদরোগসহ বার্ধক্যজনিত বিভিন্ন জটিলতা নিয়ে এইচ টি ইমাম সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ বেশ কয়েকজন মন্ত্রী, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

দেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব এইচ টি ইমামের বয়স হয়েছিল ৮২ বছর। ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি। প্রথমে জনপ্রশাসনবিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করেন। পরে তিনি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা নিযুক্ত হন।

এইচ টি ইমামের ছেলে সাংসদ তানভীর ইমাম রাতে মুঠোফোনে গণমাধ্যমকে বলেছেন, তাঁর বাবার জানাজা ও দাফনের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। বৃহস্পতিবার সকালে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।