কমলা হ্যারিসকে নিয়ে টুইট করলেন তার স্বামী-‌’সো প্রাউড অব ইউ’

আপডেট: নভেম্বর ১১, ২০২০
0

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নির্বাচিত কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। শুধু তাই নয়, দেশটির প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট। এই বিজয়ে গর্বিত তার স্বামী ডগ এমহোফ। বিজয়ের আনন্দে স্ত্রী কমলা হ্যারিসকে জড়িয়ে ধরে একটি ছবি পোস্ট করেন টুইটারে।
তাতে মাত্র একটি লাইন লিখেন- ‘সো প্রাউড অব ইউ।’ অর্থাৎ আমি তোমাকে নিয়ে গর্বিত।

২০১৪ সালে ক্যালিফোর্নিয়ার আইনজীবী ডগলাস এমহফকে বিয়ে করেন কমলা। ডগলাসের আগের পক্ষের দুই সন্তান রয়েছে, কোল ও এলা, যাদের কমলা হ্যারিসের সঙ্গে বিভিন্ন রাজনৈতিক সমাবেশেও দেখা যায়। কমলা হ্যারিস রোজ সকালে ব্যায়াম করেন

উল্লেখ্য, হ্যারিস ২০০৩ সালে প্রথম নারী ও কৃষ্ণাঙ্গ ব্যক্তি হিসেবে ক্যালিফোর্নিয়া অ্যাটর্নি জেনারেল পদে নিযুক্ত হন তিনি। তখন থেকেই ডেমোক্র্যাটিক পার্টির সঙ্গে তার সম্পৃক্ততা বাড়তে থাকে। পরে ২০১৭ সালে ক্যালিফোর্নিয়ার জুনিয়ার সিনেটর পদের নির্বাচনে অংশগ্রহণ করেন ও জয়ী হন। সিনেটর হিসেবে তার ধারালো প্রশ্ন করার ক্ষমতা বারবার আলোচিত হয়েছে সংবাদমাধ্যম ও সোশাল মিডিয়ায়।

কমলার বাবা ডোনাল্ড হ্যারিস একজন জ্যামাইকান। আর তার মা ক্যান্সার গবেষক শ্যামলা গোপালান, ভারতীয় এক কূটনীতিকের মেয়ে। কমলা হ্যারিস এই দম্পতির প্রথম সন্তান। তার জন্ম ওকল্যান্ডে, ১৯৬৪ সালের ২০ অক্টোবর। কমলার নামের শেষাংশ বাবার কাছ থেকে নেওয়া। আর প্রথম অংশ মায়ের দেওয়া।

LEAVE A REPLY