করোনায় নিহতদের সম্মানে তিনদিন জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে যুক্তরাষ্ট্রে

আপডেট: মে ২২, ২০২০
0
ছবি সংগৃহীত

ডেস্ক রিপোর্ট:
বিশ্বজুড়ে চলছে করোনাভাইরাসের প্রভাব। প্রতিদিনই যুক্ত হচ্ছে নতুন আক্রান্ত রোগী ও লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্র অন্যতম।

করোনাভাইরাসে নিহত ৯৬ হাজারের অধিক (২১ মে পর্যন্ত) আমেরিকানের প্রতি শ্রদ্ধা এবং নিহতদের স্বজনের প্রতি সহমর্মিতা জ্ঞাপণের জন্যে ৩ দিনব্যাপী যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২৩-২৫ মে ‘মেমরিয়্যাল ডে’ পালিত হবার সময়েই যুক্তরাষ্ট্রের স্বাধীনতা সুরক্ষায় শহীদ যোদ্ধাদের স্মরণ ও সম্মান জানানোর সাথে করোনায় নিহতদের প্রতি এই সম্মান জানানো হবে। ২১ মে এক টুইট বার্তায় এ ঘোষণা দেন ট্রাম্প।

উল্লেখ্য, একইদিন সকালে ডেমক্র্যাটিক পার্টির দুই নেতা ন্যান্সি পেলসী (হাউজের স্পিকার) এবং সিনেটর চাক শ্যুমার (ইউএস সিনেটে ডেমক্র্যাট-লিডার) যুক্ত স্বাক্ষরের একপত্রে ট্রাম্পের প্রতি এই আহ্বান জানিয়েছিলেন।

প্রেসিডেন্টের নির্দেশ অনুযায়ী যুক্তরাষ্ট্রের সকল ফেডারেল ভবন এবং ন্যাশনাল মনুমেন্টে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। ট্রাম্পের এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন ডেমক্র্যাটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন।

LEAVE A REPLY