করোনা যোদ্ধা পুলিশ সদস্যকে চকোলেট শুভেচ্ছা পাঠালেন নচিকেতা

আপডেট: মে ১৮, ২০২০
0

ডেস্ক রিপোর্ট: কলকাতায় করোনা আক্রান্ত এক এসআইকে চকোলেট শুভেচ্ছা পাঠালেন সঙ্গিত শিল্পী নচিকেতা চট্টপাধ্যায়। করোনা ভাইরাসের বিরুদ্ধে স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি পুলিশ সদস্যরাও লড়াই চালিয়ে যাচ্ছেন।

সেরকমই একজন মানুষ সাব-ইন্সপেক্টর বিশ্বরূপ দাস। তিনি এই মুহূর্তে বাগনান থানায় কর্তব্যরত। একদিকে প্রশাসনিক দায়িত্ব অন্যদিকে আর্ত-পীড়িত মানুষদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার গুরু দায়িত্ব সামলে চলেছেন তিনি। থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে তাঁর দুই শিশুকন্যাকে নিয়ে বৃদ্ধা মা ও স্ত্রী থাকেন।

কিন্তু করোনার গোষ্ঠী সংক্রমণের আশঙ্কায় তিনি পরিবারের কাছে যেতে পারেন না। বিশ্বরূপবাবু গত প্রায় দু’‌মাস যাবৎ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি বাগনান থানার বিভিন্ন প্রান্তে ছুটে অসহায় গরিব মানুষদের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন। করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কাকে দূরে সরিয়ে মানুষের চোখের জল মোছানোর স্বীকৃতি স্বরূপ তিনি ইতিমধ্যেই অগণিত বাগনানবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন। এবার তাঁর এই কাজকে কুর্নিশ জানালেন সঙ্গীত শিল্পী নচিকেতা চক্রবর্তী।

তিনি দীর্ঘ ফোন–আলাপে সাব-ইন্সপেক্টর বিশ্বরূপ দাসের এই দৃঢ়চেতা মানসিকতার ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি তিনি বিশ্বরূপবাবুকে অত্যন্ত সতর্কতার সঙ্গে কাজ করার পরামর্শও দেন। এখানেই থেমে থাকেননি সুর ও ছন্দের জাদুকর নচিকেতা। তিনি ক্যুরিয়ারের মাধ্যমে বিশ্বরূপবাবুকে একটি সুদৃশ্য চকোলেট প্যাকেট পাঠিয়ে তাঁর শুভেচ্ছা জ্ঞাপন করেন।

প্রচারবিমুখ এই পুলিশ আধিকারিক প্রথমে বিষয়টি গোপন রেখেছিলেন। বাগনান-১ বিডিও সত্যজিৎ বিশ্বাস তাঁর দপ্তরের কর্মীদের কাছ থেকে বিষয়টি জানতে পেরে বিশ্বরূপবাবুকে তাঁর চেম্বারে ডেকে পাঠান। সেখানে জয়েন্ট বিডিও সন্দীপ দাস ও ব্লকের অন্যান্য আধিকারিকদের উপস্থিতিতে সত্যজিৎবাবু সঙ্গীত শিল্পী নচিকেতার শুভেচ্ছা বার্তা সহ চকোলেটের প্যাকেটটি বিশ্বরূপ দাসের হাতে তুলে দেন।

নম্র, বিনয়ী ও অত্যন্ত মানবদরদী মানুষ হিসাবে সাব-ইন্সপেক্টর বিশ্বরূপ দাসের যথেষ্ঠ সুনাম রয়েছে। বহু ক্ষেত্রে কর্তব্যের খাতিরে অভিযুক্তকে গ্রেফতার করেও তার পরিবারবর্গ যাতে অনাহারে না থাকে তার জন্য ওই পরিবারকে নিজের পকেট থেকে আর্থিক সহায়তা করার অসংখ্য নজির তাঁর রয়েছে। এইরকম একটি মানুষের জন্যে সঙ্গীত শিল্পী নচিকেতা চক্রবর্তীর এহেন শুভেচ্ছা জ্ঞাপনে প্রশাসনিক কর্মকর্তা থেকে শুরু করে বিশ্বরূপবাবুর গুণমুগ্ধরা অত্যন্ত আনন্দিত। তাঁরা জানান বিশ্বরূপবাবুর জন্যে তাঁরা গর্বিত।

বিশ্বরূপও সঙ্গীত শিল্পী নচিকেতার এই শুভেচ্ছায় অভিভূত। তিনি বলেন এতবড় গুণী মানুষের কাছ থেকে এরকম শুভেচ্ছা পাবেন তা তিনি আশা করেননি। তিনি নচিকেতার উদ্দেশ্যে তাঁর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

LEAVE A REPLY