কলাবাগানে স্কুল ছাত্রীকে ধর্ষনের পর হত্যার ঘটনায় নিরপেক্ষ তদন্ত চায় মহিলা পরিষদ

আপডেট: জানুয়ারি ১১, ২০২১
0

রাজধানীর কলাবাগান এলাকায় স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদের বিবৃতি দিয়েছে

মহিলা পরিষদ বলেছে ,, ফলোআপ সংবাদ এবং ঘটনার শিকার স্কুল ছাত্রীর পরিবারের সাথে কথা বলে জানা যায় যে, গত ০৭.০১.২০২১ তারিখ রাজধানীর কলাবাগানে স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনা ঘটেছে। ঘটনার শিকার স্কুল ছাত্রী রাজধানীর ধানমন্ডির মাস্টার মাইন্ড স্কুলের ও লেভেল এর শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় স্কুল ছাত্রীর পরিবার থানায় মামলা দায়ের করেছে। ঘটনার শিকার স্কুল ছাত্রীর পরিবার ঘটনার সাথে সম্পৃক্তদের বিষয়ে সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের অনুরোধ জানিয়েছেন। ফারদিন ইফতেখার দিহান ঘটনার বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে।

বাংলাদেশ মহিলা পরিষদ স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যার এ ঘটনায় তীব্র নিন্দা, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে ঘটনার সাথে জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছে। নির্যাতনের শিকার স্কুলছাত্রীর পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি করছে।

ধর্ষনসহ বিভিন্ন যৌন অপরাধে কিশোর-তরুণদের সম্পৃতক্তা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করছে। যৌন হয়রানির ক্ষেত্রে সাইবারের মাধ্যমের ব্যবহার ও পর্নোগ্রাফী নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানাচ্ছে। একই সঙ্গে কিশোর-তরুণের মানসিক বিকাশ উপযোগী সাংস্কৃতিক কার্যক্রম, খেলাধুলার সুযোগ বৃদ্ধির জন্যও দাবি জানাচ্ছে। ধর্ষণ, যৌন অপরাধের ঘটনা প্রতিরোধে পাঠ্যসূচিতে যৌন ও প্রজনন শিক্ষার বিষয় অন্তর্ভূক্তকরণসহ এধরণের ঘটনার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছে।