কাঁচপুরে শ্রমিক লীগের তিন পরিবহন চাঁদাবাজ গ্রেফতার

আপডেট: মে ৪, ২০২১
0

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : র‌্যাব-১১ সিপিএসসি মঙ্গলবার (৪ মে) দুপুর সাড়ে ১২টায় এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর এলাকায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীবাহী প্রাইভেটকার থামিয়ে চাঁদা আদায়কালে শ্রমিক লীগের ৩ জন চাঁদাবাজকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হলো, জহিরুল হক (৪৮) মোঃ মামুন (৪০) এবং মোঃ ইমরান (১৮)। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ১,৫৩০ টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা সরকার দলীয় শ্রমিকলীগের কর্মী বলে চালকরা জানান।

র‌্যাব জানায়, উপস্থিত স্বাক্ষী ও প্রাইভেটকার চালকদের জিজ্ঞাসাবাদ এবং প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন কাঁচপুর এলাকায় একটি সক্রিয় চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে চলাচলরত যাত্রীবাহী প্রাইভেটকার ও মাইক্রোবাসের চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি দৈনিক ৫০ থেকে ১০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

কয়েকজন ভুক্তভোগী প্রাইভেটকার ও মাইক্রোবাস চালকের অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১ কর্তৃক ঘটনার অনুসন্ধান করে সত্যতা পেয়ে অভিযান চালানো হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এম আর কামাল