` কৃষকরাও করোনার সম্মুখযোদ্ধা ‘

আপডেট: মে ২৩, ২০২০
0

মো: ইয়াকুব আলী:

করোনাভাইরাসে সৃষ্ট দূর্যোগের কারনে দেশের ব্যবসা বানিজ্য স্থবির থাকায় হুমকিতে দেশের অর্থনীতি। তবে এ দূর্যোগেও অব্যাহত রয়েছে কৃষকের খাদ্য উৎপাদন । যা অর্থনৈতিক চাকা সচল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে অভিমত বিশ্লেষকদের। ভয়াবহ মানবিক বিপর্যয় ও ঝুকির মধ্যে থেকেও ন্যূনতম সুরক্ষা সামগ্রী ছাড়া কৃষকরা যেভাবে কাজ করে যাচ্ছে তারাও করোনার সম্মুখ যুদ্ধা ।

কৃষকদের এ যুদ্ধে সহযোদ্ধা হিসেবে কাজ করেছে কৃষিবিদগণ। এছাড়াও করোনার এ সংকটকালে সরকারের পাশাপাশি কৃষকদের পাশে দাঁড়িয়েছে আওমীলীগের অঙ্গসংগঠনগুলো।

এ বিষয়ে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম দেশজনতাকে বলেন, কৃষকরাও করোনার সম্মুখ যোদ্ধা। তাদের জন্য সরকার বিশেষ প্রণোদনার ব্যবস্থা করেছে। এ সংকটকালে কৃষক লীগ,ছাত্রলীগ,কৃষিমন্ত্রনালয় সবাই মিলে কৃষকদের পাশে দাড়িয়েছে । এজন্য বুরো মৌসুমের ধান ঘরে তুলতে পেড়েছি আমরা। হাওড় অঞ্চলের প্রায় শতভাগ ও অন্যান্য অঞ্চলের ৮০ ভাগ ধান আমরা ঘরে তুলতে পেরেছি। আমি কৃষকদের অভিনন্দন জানায়।

করোনা মোকাবিলায় সকলকে সম্মিলিভাবে কাজ করার আহবান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যে কোন দূর্যোগ মোকাবিলায় সকলের ঐক্যবদ্ধভাবে লড়াই করা জরুরি। এর মাধ্যমে করোনার মতো মহাবিপর্যয় থেকে মুক্তি পাওয়ার পথটা আরো সহজতর হবে।

বাহাউদ্দিন নাছিম বলেন, করোনা মোকাবিলায় রাজনৈতিক দলগুলো মানসিকভাবে ঐক্যবদ্ধ হয়েছে । তবে দুই একটি রাজনৈতিক দল রয়েছে যারা এখনো নেতিবাচক রাজনীতি করেছে ।

দেশবাসীসহ করোনার সম্মুখ যোদ্ধাদের ঈদের শুভেচ্ছা জানিয়ে বাহ উদ্দিন নাসিম
বলেন, করোনা যুদ্ধে ডাক্তার, নার্স ও স্বাস্থকর্মীদের পাশাপশি সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে । এজন্য তাদেরকে অভিনন্দন জানায়।
তিনি বলেন, যতোদিন করোনার মহামারি থাকবে ততোদিন আমাদের সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে নিয়ে চলতে হবে।

LEAVE A REPLY