কেউ কাউকে তারকা বানাতে পারে না

আপডেট: জুলাই ২৫, ২০২০
0

ডেস্ক রিপোর্ট:
অন্য অনেকের মতোই বলিউড তারকা তাপসী পান্নুরও আর ভালো লাগছে না। শরীর বাড়িতে, তবে মন পড়ে আছে শুটিংয়ের সেটে। ফিল্মফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন ‘মুলক’, ‘ষান্ড কি আঁখ’, ‘থাপ্পড়’খ্যাত এই তারকা।

ব্যতিক্রমী আর বৈচিত্র্যময় চরিত্রের জন্য প্রশংসা কুড়ানো এই তারকা লকডাউনে নারী নির্যাতন বেড়ে যাওয়া নিয়ে উদ্বিগ্ন। তিনি বলেন, মানুষ হিসেবে কেবল নিজেকে নিয়ে ভাবলে চলবে না; প্রতিবেশী আর বন্ধুমহলে কী হচ্ছে না-হচ্ছে, সেই সম্পর্কেও সচেতন থাকতে হবে। অন্যায় দেখলেই সরব হতে হবে।

‘গুলাবো সিতাবো’ আর ‘শকুন্তলা দেবী’র মতো বড় বাজেটের ছবি অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পাচ্ছে, তাই ‘নিউ নরমাল’-এ ভারতের সিনেমা হলগুলোর ভবিষ্যৎ নিয়ে তাপসী চিন্তিত কি না? তাপসী জানান, রাত যত গভীর হয়, প্রভাত তত নিকটে আসে—এই কথায় পূর্ণ আস্থা আছে তাঁর।

বললেন, ভারতীয় দর্শক শত বছর ধরে বড় পর্দায় বন্ধুবান্ধব নিয়ে হইরই করে সিনেমা দেখতে ভালোবাসে। তাই সিনেমা হলের ভবিষ্যৎ অন্ধকার—এমন আশঙ্কাকে উড়িয়ে দিলেন তিনি। বললেন, ‘সবকিছুর একটা শেষ আছে। এই অন্ধকার টানেলের শেষ প্রান্তে আলো আছে। মুক্ত বাতাস আছে। নতুন বাস্তবতা ক্রমে ফুরিয়ে আসবে। আমরা দ্রুত শুটিং শুরু করব। আর দর্শকও দল বেঁধে হলে সিনেমা দেখতে যাবে।

সিনেমা হল অতীতে ছিল, এই মুহূর্তে নেই, তবে ভবিষ্যতে থাকবে। তবে এখন আমাদের ধৈর্য ধরে ইতিবাচক মানসিকতা নিয়ে সময়টা পার করতে হবে। সোনালি অতীত ফিরবেই।’

ইনস্টাগ্রামনেপোটিজম নিয়ে তাপসী বলেন, ‘কেউ কাউকে তারকা বানাতে পারে না। তাদের শুরুটা সহজ হয়। আর এটাই স্বাভাবিক।

হ্যাঁ, বাইরে থেকে বলিউডের জমিতে শক্ত অবস্থান করে নিতে যেকাউকেই “স্টার কিড”দের তুলনায় অনেক বেশি সংগ্রাম করতে হবে। তবে আমি এই সংগ্রামকে ইতিবাচকভাবে দেখি। তারকা বানান দর্শক। দিন শেষে দর্শকের চূড়ান্ত রায়ই বলবে, কে থাকবে, কে থাকবে না।’

এর আগে সম্প্রতি এক সাক্ষাৎকারে তাপসী পান্নু আর স্বরা ভাস্করকে বি গ্রেডের অভিনয়শিল্পী বলেছেন কঙ্গনা রনৌত। সে মন্তব্যে আহত তাপসী পান্নু লিখেছেন, ‘আমিও নগ্ন স্বজনপ্রীতির শিকার হয়েছি। কঙ্গনা যে বিষয়ে কথা বলছেন, আমি তাঁর সঙ্গে সম্পূর্ণ একমত।

এমন অসংখ্যবার হয়েছে, যে কথাবার্তা চূড়ান্ত, সব ঠিক। কিন্তু ছবিটা শেষমেশ করেছে প্রতিষ্ঠিত তারকার সন্তান বা সে রকমই অন্য কেউ। কিন্তু কঙ্গনা যেভাবে হিংস্র ব্যক্তিগত আক্রমণ করছেন, তা ওই সব অন্যায়ের চেয়ে কোনো অংশে কম নয়।’

LEAVE A REPLY