খুলনায় গাভী পালন এবং সমিতির হিসাব সংরক্ষণ প্রশিক্ষণ কোর্সের সমাপনী

আপডেট: নভেম্বর ১৯, ২০২০
0

খুলনা ব্যুরোঃ

পাঁচ দিনব্যাপী গাভী পালন এবং সমিতির হিসাব সংরক্ষণ প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ আজ (বৃহস্পতিবার) দুপুরে খুলনা আঞ্চলিক সমবায় ইন্সটিটিউটে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। আঞ্চলিক সমবায় ইন্সটিটিউটে এ প্রশিক্ষণের আয়োজন করে।

অতিথিরা বলেন, প্রশিক্ষণ প্রশিক্ষণার্থীকে দক্ষ করে তোলে। প্রশিক্ষণ ও শেখার কোন শেষ নেই। এ প্রশিক্ষণ নিজের ও সমাজের মানুষের কল্যাণে লাগাতে হবে। দেশের অর্ধেক জনগোষ্ঠি নারী। তাদের পিছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়র সম্ভব নয়। সরকার নারীদের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। গরু, ছাগল, হাস-মুরগি পালন করে নারীরা স্বাবলম্বী হচ্ছে। তাঁরা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

আঞ্চলিক সমবায় ইন্সটিটিউটের অধ্যক্ষ মোহাঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপাধক্ষ্য মোঃ হাসান মাহমুদ এবং সমবায় ইন্সটিটিউটের কোর্স প্রশিক্ষক রাধাকান্ত ঘোষ বক্তৃতা করেন।

পরে প্রধান অতিথি প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। পাঁচ দিনব্যাপী দু’টি প্রশিক্ষণে খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর ও নড়াইল জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন সমবায় সমিতির মহিলা সদস্য ও অন্যান্য সমবায় সমিতির ২৫ জন করে ৫০ সদস্য অংশ নেন।

LEAVE A REPLY