খুলসি থানার রায়হান আলমকে গ্রেফতারে স্বেচ্ছাসেবক দলের নিন্দা ও প্রতিবাদ

আপডেট: অক্টোবর ২৮, ২০২১
0

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-চট্টগ্রাম মহানগর খুলশী থানা শাখার আহবায়ক মোহাম্মদ রায়হান আলমকে গতকাল সন্ধ্যায় বিনা ওয়ারেন্টে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভুইয়া জুয়েল।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, “সরকার দেশ পরিচালনায় সীমাহীন ব্যর্থতা আড়াল করতে এবং ফ্যাসিবাদী শাসন অব্যাহত রাখতে বিরোধী দল তথা বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দমন-নিপীড়ণের স্টীমরোলার চালাচ্ছে। বিএনপি’র সাংগঠনিক কার্যক্রমেও প্রতিবন্ধকতা সৃষ্টি করা হচ্ছে আইন শৃঙ্খলা বাহিনীকে অপব্যবহার করে। ফ্যাসিষ্ট সরকারের কাছে গণতন্ত্র, মানুষের মৌলিক মানবাধিকার ও আইনের শাসনের কোন মূল্য নেই।

চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য হু হু করে বাড়ছে, অথচ সেদিকে সরকারের কোন ভ্রুক্ষেপ নেই, কিন্তু বিরোধী দলের নেতাকর্মীদেরকে গ্রেফতার করতে সরকার যেন সদা তৎপর। এরই ধারাবাহিকতায় গতকাল জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-চট্টগ্রাম মহানগর খুলশী থানা শাখার আহবায়ক মোহাম্মদ রায়হান আলমকে গ্রেফতার করেছে পুলিশ।

বর্তমান সময়ে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীদেরকে এই ধরণের গ্রেফতারের হিড়িকে দেশে সম্পূর্ণভাবে নাৎসীরাজ কায়েম হয়েছে। সরকারের আজ্ঞাবহ পুলিশ বাহিনী কর্তৃক নেতাকর্মীদেরকে গ্রেফতার অপকর্মটি যেন সরকারের চিরস্থায়ী কর্মসূচিতে পরিণত হয়েছে। বর্তমান সরকারের এধরণের অপকর্ম রোধে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। নইলে দেশ ও মানুষের ভবিষ্যৎ চরম সংকটে নিপতিত হবে।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল-চট্টগ্রাম মহানগর খুলশী থানা শাখার আহবায়ক মোহাম্মদ রায়হান আলমকে গ্রেফতারের ঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।”