`গণসুনামি ছাড়া এই রাষ্ট্রের সংস্কার ও মেরামত সম্ভব নয়’

আপডেট: মার্চ ২৬, ২০২৩
0
Oliullah Noman

গণসুনামি ছাড়া এই রাষ্ট্রের সংস্কার ও মেরামত সম্ভব নয় বলে মন্তব্য করেছেন স্কাইপি কেলেংকারীর আলোচিত প্রতিবেদক করাদন্ড ভোগ করা লন্ডনে নির্বাসিত জীবন পার করা দৈনিক আমার দেশ পত্রিকার সিনিয়র সাংবাদিক অলিউল্লাহ নোমান।

তিনি তার ভেরিফাইড ফেসবুক পেইজে সম্প্রিতিক সময়ে দেশের চাঞ্চল্যকর প্রতিবেদন ‘সিআইডি কর্মকর্তাকে তুলে নিয়ে মুক্তিপণ আদায়া ডিবির’ ঘটনায় তিনি এ মন্তব্য করেন। তার মন্তব্য হুবুহু দেশ জনতা ডটকমের পাঠকদের জন্য তুলে ধরা হলো

—সমাজ ও রাষ্ট্রের অধপতন কতটা তলানিতে গেছে এখানেই বোঝা যায়। এই রাষ্ট্রীয় প্রতিষ্ঠান গুলো জনগনের টাকায় গড়ে তোলা হয়েছিল মানুষের জীবনের নিরাপত্তার জন্য। কিন্তু এখন তাদের কাজ হচ্ছে মানুষকে হয়রানি-নিপীড়ন ও নির্যাতন করা। এই নির্যাতন ও নিপীড়নের পাশাপাশি ডাকাতিতে যুক্ত হয়েছে প্রতিষ্ঠান গুলো। ডাকাতি করতে করতে নিজের ঘরেও ডাকাতি শুরু করেছে।

দেশে একটা প্রচাব প্রচলিত আছে-চুরির উপরে বাটপারি। এই ঘটনাটি এমনই ঘটেছে। রাষ্ট্রীয় এক প্রতিষ্ঠান আরেক প্রতিষ্ঠানের সদস্যকে আটক করে মুক্তিপণ আদায় করছে।
একটি গণসুনামি ছাড়া এই রাষ্ট্রের সংস্কার ও মেরামত সম্ভব নয়। গণসুনামির মাধ্যমে সব ধূয়ে-মুছে নতুন করে এই রাষ্ট্রকে মেরামত করার কোন বিকল্প আপাতত নাই। কথিত নির্বাচন দিয়ে রাষ্ট্র মেরামত সম্ভব হবে না। দরকার গণসুনামি।