গাজীপুরে অনুপ্রবেশকারী ত্রিপুরার নাগরিক গ্রেফতার

আপডেট: ফেব্রুয়ারি ২৭, ২০২১
0

গাজীপুর সংবাদদাতাঃ বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ ও অবস্থান করায় ভারতের ত্রিপুরার এক নাগরিককে শনিবার গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। গ্রেফতারকৃতের নাম- মানিক সরকার (৪০)। সে ভারতের দক্ষিণ ত্রিপুরার উত্তর কৃষ্ণপুরের ২, ৩ নং টিলা রাধানগর এলাকার মনিন্দ্র সরকারের ছেলে।

জিএমপি’র বাসন থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক জানান, প্রায় দুই মাস আগে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে মানিক সরকার। এরপর সে পটুয়াখালী জেলার বাউফল থানার কাছিপাড়া গ্রামের আলেয়া বেগমের মেয়ে কুলসুম বেগমকে বিয়ে করে। পরবর্তীতে সে গাজীপুর সিটি কপোর্রেশনের বাসন থানাধীন আউটপাড়া এলাকার আসফাক উস সালেহীনের বাসা ভাড়া নিয়ে অবৈধভাবে বসবাস করে আসছিল। এ গোপন সংবাদ পেয়ে শনিবার ভোর রাতে ওই বাসায় অভিযান চালিয়ে ভারতীয় নাগরিক মানিক সরকারকে গ্রেফতার করে পুলিশ।

এসময় তার কাছ থেকে মোবাইলসহ ভারতীয় কিছু কাগজপত্র জব্দ করা হয়। তার বিরুদ্ধে বাংলাদেশে অবৈধভাবে প্রবেশ ও অবস্থান করার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃতকে শনিবার আদালতে পাঠানো হলে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

ওসি আরো জানান, নাশকতার উদ্দেশ্যে, না-কি অন্য কোন কারণে সে অবৈধভাবে বাংলাদেশে এসেছে তার সঠিক তথ্য জানাযায় নি। তবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে মানিক জানিয়েছে, ভারতেও তার ভানু দাস সরকার নামের স্ত্রী রয়েছে। ওই স্ত্রীর অত্যাচার সইতে না পেরে সে বাংলাদেশে আসে এবং বিয়ে করে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে শীঘ্রই রিমান্ডের জন্য আবেদন করা হবে।
###