গাজীপুরে অপহরণের ২৪ ঘন্টার মধ্যে শিশু পাখীকে উদ্ধার, হোটেল বয় গ্রেফতার

আপডেট: এপ্রিল ২৮, ২০২১
0

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরে মুক্তিপণের দাবীতে সাড়ে ৩বছরের এক শিশু পাখীকে অপহণের ২৪ ঘন্টার মধ্যে বুধবার উদ্ধার করেছে বাসন থানা পুলিশ। এ ঘটনায় জড়িত থাকায় এক হোটেল বয়কে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতের নাম মোঃ সিরাজ (২২)। সে ময়মনসিংহের গৌরীপুর থানার মানিকদির পশ্চিমপাড়া এলাকার মোঃ বাবুলের ছেলে। সে গাজীপুর সিটি কপোর্রেশনের ইটাহাটা এলাকার আসাদের বাড়িতে ভাড়া মেসে থেকে স্থানীয় একটি খাবারের হোটেলে ‘হোটেল বয়’ এর কাজ করতো।

জিএমপি’র বাসন থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক জানান, গাজীপুর সিটি কপোর্রেশনের তেলিপাড়া এলাকার আব্দুল খালেকের বাড়িতে স্ত্রী-সন্তানসহ ভাড়া থেকে স্থানীয় এক পোশাক কারখানায় চাকুরি করেন লিটন বিশ্বাস। তার গ্রামের বাড়ি বরিশালের উজিরপুর থানার জামির বাড়ি এলাকায়। গত ৩ এপ্রিল একই বাড়িতে বাসা ভাড়া নিয়ে উঠেন কুমিল্লা জেলার মুরাদনগর থানার শুশুন্ডাপুর (শুশুন্ডা) এলাকার মিজানুর রহমানের ছেলে রহমত উল্লাহ (২৬)। পাশাপাশি কক্ষের ভাড়াটিয়া হওয়ার সুবাদে রহমত উল্লাহ প্রায়শঃ পাশের কক্ষের ভাড়াটিয়া লিটন বিশ্বাসের সাড়ে তিন বছরের মেয়ে পাখি’কে কোলে নিয়ে আদর করতো।

তিনি জানান, মঙ্গলবার বেলা ১১টার দিকে সিরাজকে সঙ্গে নিয়ে বাসায় আসে রহমত উল্লাহ। তারা দোকানে যাওয়ার কথা বলে শিশুটিকে বাসা থেকে নিয়ে যায়। দীর্ঘ সময়েও শিশুটি বাসা ফিরে না আসায় খোঁজাখুঁজি করতে থাকে স্বজনরা। একপর্যায়ে বেলা দেড়টার দিকে শিশুটিকে অপহরণ করা হয়েছে জানিয়ে অপহৃত শিশুর বাবার মোবাইলে ফোন করে অপহরণকারীরা। এসময় অপহরণকারীরা শিশুটিকে খুন করে লাশ গুম করার হুমকি দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে একটি চিরকুটও দেয়। মেয়েকে বাঁচাতে লিটন বিশ্বাস অপহরণকারীদের নগদ একাউন্টে ৫ হাজার টাকা পাঠায়। শিশুটির সন্ধান না পেয়ে বিকেলে জিএমপি’র বাসন থানায় অভিযোগ করেন শিশুটির মা ঝুমুর বিশ্বাস। এরপ্রেক্ষিতে পুলিশ অপহৃত শিশুটিকে উদ্ধার করতে বিভিন্নস্থানে অভিযান চালায়। পুলিশ সদস্যরা তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাতভর অভিযান শেষে বুধবার দুপুরে অপহরণকারী দলের সদস্য সিরাজের ইটাহাটা এলাকার ভাড়া মেস থেকে অপহৃত শিশুটিকে উদ্ধার এবং সিরাজকে গ্রেফতার করে। তবে অপহরণকারী দলের অপর সদস্য রহমত উল্লাহ পলাতক রয়েছে। তার বিরুদ্ধে কুমিল্লার মুরাদনগর থানায় হত্যা মামলা রয়েছে বলে জানা গেছে।